নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদের ইন্তেকাল

Spread the love

নিউইয়র্ক থেকে মামুন-উর-রশীদ: নিউইয়র্কে বাংলাদেশ কমিউনিটির বৃহত্তম আমব্র্রেলা সংগঠন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ ৫ এপ্রিল ভোর ৪:৩০ ঘটিকায় এ্যালমার্স্ট হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
মানবতার দিশারী এই মানুষটিকে হারিয়ে শোকে মূহ্যমান নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশীরা। তিনি বেশ কয়েকদিন যাবত অসুস্থ অবস্থায় হাসপাতালের ভর্তি ছিলেন।
এ পর্যন্ত অর্ধশতাধিকের উপরে বাংলাদেশী করোনার কারনে প্রান হারিয়েছেন। অনেকেই চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ীতে ফিরেছেন। সমগ্র আমেরিকায় এ পর্যন্ত ৩ লক্ষ পঁচিশ হাজারের উপরে করোনায় আক্রান্ত হয়েছেন। তারমধ্যে এখন পর্যন্ত ৯২৬৭ জন প্রান হারিয়েছেন।
নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের প্রায় ৮০০শত কর্মকর্তা করোনায় আক্রান্ত এবং এ পর্যন্ত ১১ জন কর্মকর্তা প্রান হারিয়েছেন। নিউইয়র্ক স্টেট গভর্নর এন্ড্র কুমো আজ এক সাংবাদিক সম্মেলনে বলেন হাসপাতালগুলোতে রোগী ভর্তির সংখ্যা আগের চেয়ে কমতে শুরু করেছে।
তবে তিনি স্বীকার করেন যে চিকিৎসা সামগ্রী পর্যাপ্ত পরিমানে নেই। তিনি চিকিৎসা কর্মীর অপর্যাপ্ততাও স্বীকার করেন। বিশেষ করে ভেন্টিলেটর স্বল্পতার কারনে গভর্নর এন্ড্র কুমো খুবই হতাশ। কামাল আহমেদের মৃত্যুদের বিভিন্ন সংগঠনের নেতৃত্ববৃন্দ এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেন।
কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা কামাল আহমেদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করে যাচ্ছেন। মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন,এমপি, যুক্তরাষ্ট্রে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত জনাব মোহাম্মদ জিয়াউদ্দিন এবং জনাব মাসুদ বিন মোমেন, মাননীয় পররাষ্ট্র সচিব জনাব কামাল আহমেদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
জনাব কামাল আহমেদ তাঁর নিজ কর্মগুণে বাংলাদেশী-আমেরিকান কমিউনিটিতে অত্যন্ত প্রিয় এবং শ্রদ্ধাভাজন ছিলেন। তাঁর মৃত্যু সকলের জন্য একটি অপূরণীয় ক্ষতি। প্রবাসীদের কল্যাণে তিনি সবসময় বাংলাদেশ কনস্যুলেটের সাথে যোগাযোগ রাখতেন এবং সহযোগিতা করতেন। অত্যন্ত অমায়িক, প্রচারবিমুখ ও নিরহংকার ব্যক্তি কামাল আহমেদ দীর্ঘদিন যাবত প্রবাসীদের বিভিন্ন ধরণের সহযোগিতা করেছেন। বাংলাদেশ কমিউনিটিতে মরহুম কামাল আহমেদ এর অবদানের জন্য বাংলাদেশ কনস্যুলেট জেনারেল তাঁকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *