‘সংক্রমণের পথ সুগম করলো সরকার’

শেয়ার করুনঃ

দোকানপাট ও শপিংমল খুলে দেয়ার মধ্য দিয়ে সরকার করোনাভাইরাসের সংক্রমণের পথ আরো সুগম করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপার্সনের কার্যালয়ে অনুষ্ঠিত অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
মির্জা ফখরুল বলেন, জনগণের কাছে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের কোনো জবাবদিহিতা করা লাগে না। সেজন্যই তারা লকডাউন তুলে নিয়ে দেশকে আরো ভয়ঙ্কর পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে। পরিস্থিতি খারাপ হলে এমন সিদ্ধান্তের কারণে বর্তমান সরকারকে এককভাবেই দায়ী থাকতে হবে।
আইইডিসিআরের বরাত দিয়ে তিনি বলেন, মে মাসের তৃতীয় এবং চতুর্থ সপ্তাহে বাংলাদেশে করোনার ব্যাপক সংক্রমণ ঘটতে পারে। অথচ এমন সময়ে দোকানপাট ও শপিংমল খুলে দেয়ার যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তা বিপজ্জনক। তাছাড়া সরকার এটাকে সাধারণ ছুটি আখ্যায়িত করেছে, লকডাউন নয়।
সামাজিক দূরত্ব কঠোরভাবে মেনে চলা উচিত ছিল উল্লেখ করে তিনি বলেন, রমজান ও ঈদের কথা বলে তাৎক্ষণিকভাবে প্রথমে দোকানপাট খুলে দেয়ার সিদ্ধান্ত নেয় সরকার। যদিও পরবর্তীতে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালনের শর্তে ১০ মে থেকে দোকানপাট খুলতে বলা হয়েছে। এতে করে মূলত করোনা সংক্রমণের পথ আরো সুগম হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *