Spread the love

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : জেলেদের মধ্যে বিতরণের ভিজিএফর ছয় বস্তা চাল এক ইউপি সদস্য মজুদ করে রাখেন। স্থানীয় লোকজন টের পেয়ে গত মঙ্গলবার ((৫ মে) রাতে ওই চালের বস্তা ছিনিয়ে নিয়ে সুবিধা বঞ্চিত জেলেদের মধ্যে বিতরণ করেন।

এমন ঘটনা ঘটেছে পটুয়াখালীর বাউফল উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়ন পরিষদের (ইউপি) দুই নম্বর ওয়ার্ডের ভান্ডারি বাজার এলাকায়।ওই ইউপি সদস্যের নাম মো. আবুল বশার।

উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, প্রত্যেক জেলেকে ৪০ কেজি করে গত মঙ্গলবার চন্দ্রদ্বীপ ইউনিয়নের এক হাজার ৯৬ জেলের মধ্যে ভিজিএফর চাল বিতরণ করা হয়।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, কয়েক জেলের চাল বিতরণ দেখিয়ে দুই নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবুল বশার নিয়ে যান। পরে একটি ট্রলারের মধ্যে মজুত করে রাখেন। বিষয়টি জানতে পেরে মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে চরমিয়াজানের ভান্ডারি বাজার এলাকার স্থানীয় লোকজন ওই ইউপি সদস্যের বাড়ির কাছে একটি ট্রলারের মধ্যে রাখা ছয় বস্তা চাল উদ্ধার করেন। প্রত্যেক বস্তায় ৩০ কেজি করে চাল ছিল। পরে ওই চাল সুবিধাবঞ্চিত ছয় জেলের মধ্যে বিতরণ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য আবুল বশার মুঠোফোনে প্রথমে অস্বীকার করেন। এমন কোনো ঘটনাই ঘটেনি বলে জানান। পরে ইউপি চেয়ারম্যানের উদ্ধৃতি দিলে তিনি (ইউপি সদস্য) বলেন, চারজন জেলে চাল নিতে যাননি। তাই তাঁদের চাল তিনি ছাড়িয়ে আনেন। শরীর খারাপ ছিল এজন্য দিতে একটু দেরি হওয়ায় এমন ঘটনা ঘটেছে। তবে যাঁদের চাল তাঁদেরকেই দেওয়া হয়েছে। 

চন্দ্রদ্বীপ ইউপি চেয়ারম্যান এনামুল হক ওরফে আলকাচ মোল্লা বলেন,‘আবুল বশার তাঁকে জানিয়েছেন ছয়জন, না যেন চারজন জেলে চাল নিতে আসেননি। সেই চাল তিনি ছাড়িয়ে নিয়েছেন সুবিধাভোগী জেলেদের মধ্যে পৌঁছে দেওয়ার জন্য।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *