বরিশালে করোনা রোগীদের জন্য বাসদের ‘অক্সিজেন ব্যাংক’

শেয়ার করুনঃ

নাগরিক রিপোর্ট : চলমান করোনা সংকটে নাগরিক সুবিধার জন্য বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) নেয়া একের পর এক ব্যতিক্রমী কর্মসূচীতে এবার যুক্ত হলো করোনা রোগীদের জন্য ‘অক্সিজেন ব্যাংক’। করোনা রোগীদের শ্বাসকষ্ট দেখা দিলে ওই কর্মসূচীর আওতায় বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করা হবে।কর্মসূচীর শ্লোগান দেয়া হয়েছে ‘বিনা অক্সিজেনে ঝড়ে পড়বে না কোন প্রাণ’।
সোমবার দুপুরে নগরীর ফকির বাড়ি সড়কে বাসদ কার্যালয়ে এ কর্মসূচীর উদ্বোধন করা হয়।
বাসদ নেতৃবৃন্দ জানান, তাদের এ কর্মসূচীর আওতায় ২০টি অক্সিজেন সিলিন্ডার ও ১০০টি পালর্স অক্সিমিটার সংগ্রহ করা হবে। সোমবার ৫টি সিলিন্ডার ও ৩০টি পালর্স অক্সিমিটার দিয়ে তাদের যাত্রা শুরু করেছেন। তাদের পরিকল্পনা সফল করার জন্য সকলের আর্থিক সহায়তা কামনা করেছে বাসদ।
জেলা বাসদের সদস্য সচিব ডা. মণীষা চক্রবর্তী বলেন, বরিশাল নগরীতে সিটি করপোরেশন, জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ কেউ করোনা রোগীদের জন্য অক্সিজেন সরবরাহ করছেন না। বাসদ মানুষের স্বাস্থ্য অধিকার আদায়ে রাজপথে আন্দোলনের পাশাপাশি জনগণেরও পাশে দাড়িয়েছে। মানুষের জীবন বাঁচানোর জন্য ‘অক্সিজেন ব্যাংক’ সমৃদ্ধ করতে সকলের সহযোগীতা কামনা করেছেন এ বাসদ নেত্রী।
অক্সিজেন ব্যাংক উদ্বোধণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমনসহ শ্রমিক ও ছাত্র ফ্রন্টের নেতৃবৃন্দ।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *