বরিশালে ৩ শতাধিক চাষীর মাঝে সবজি বীজ বিতরণ

শেয়ার করুনঃ

নাগরিক রিপোর্ট: বরিশালে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে মৌসুমে পারিবারিক পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে সবজি বীজ বিতরণ করা হয়েছে। বুধবার সকাল ১১ টায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৩২০জন চাষীর মাঝে এ বীজ বিতরন করা হয়।
সদর উপজেলা পরিষদে মৌসুমে পারিবারিক পুষ্টি বাগান স্থাপনের লক্ষে প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে লাল শাক, ডাটা শাক, গীমি কলমী, পুঁইশাক, বরবটি, সীম, চিচিংগা, লাউ, করলা, ঢেড়শ সবজীর বীজ বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। সভাপতিত্ব করেন সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মো: তৌহিদ প্রমূখ।
অনুষ্ঠানে বরিশাল সদর উপজেলার ১০ টি ইউনিয়ন এর ৩২০ জন কৃষকের মাঝে বীজ, সার, বেড়া তৈরি, পরিচর্যা ও সাইনবোর্ড সরবরাহ বাবদ প্রত্যেক কৃষককে জৈব ও অজৈব সার বাবদ ৪৩৫ টাকা, বেড়া তৈরি বাবদ ১ হাজার টাকা এবং পরিচর্যা বাবদ ৫০০ টাকা সর্বমোট ১৯৩৫ টাকা কৃষকের ব্যাংক হিসাবে/মোবাইল ব্যাংক হিসাবে প্রদান করা হবে। এজন্য ৩২০ জন কৃষককে ৬ লক্ষ ১৯ হাজার ২০০ টাকা প্রদান করা হবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *