একাদশে ভর্তি শিগগিরই

Spread the love

নাগরিক ডেস্ক: নভেল করোনাভাইরাসের মহামারীর মধ্যে বেশ কয়েক মাস ধরে থমকে আছে দেশের সকল শিক্ষা কার্যক্রম। সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় পিছিয়ে পড়ছে কার্যক্রম। এরই মধ্যে প্রকাশিত হয়েছে এসএসসি পরীক্ষার ফলাফল। এবার উত্তীর্ণ শিক্ষার্থীদের এইচএসসি প্রথম বর্ষে ভর্তি কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ ৯ জুলাই, বুধবার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে এমন তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলামের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ‘বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে একাদশ শ্রেণিতে (এইচএসসি) ভর্তি কার্যক্রম বিলম্বিত হচ্ছে। তবে নীতিমালার আলোকে খুব শিগগিরই সিদ্ধান্ত গ্রহণ করে ভর্তি কার্যক্রম শুরু হবে।’

করোনা সংক্রমণের এ পরিস্থিতিতেও ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি নীতিমালা-২০২০ ইতোমধ্যে প্রণয়ন করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘গত ৩১ মে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হলেও কোভিড-১৯ এর কারণে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম বিলম্বিত হচ্ছে।’ ভর্তির বিষয়ে শিক্ষা বোর্ড প্রস্তত রয়েছে উল্লেখ করে খুব শিগগিরই সিদ্ধান্ত গ্রহণ করে ভর্তি কার্যক্রম শুরু হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *