কভিড হিরোর সন্মাননা পেলেন বাংলাদেশি রুবায়েত দ্বীপ

শেয়ার করুনঃ

সৈয়দ জুয়েল: আরো এক অর্জন জোগ হলো বাংলাদেশি রুবায়েত দ্বীপের। আইরিশ রাজনীতির সাথে জড়িত সে অনেক আগেই,পাশাপাশি অভিবাসী নিয়ে কাজ করছেন দীর্ঘদিন ধরে। তারই পুরস্কার হিসাবে গত বছরের ২৯ নভেম্বর পেয়েছিলেন মাইগ্রান্ট ম্যান ইন আয়ারল্যান্ডের খেতাব।

বিশ্বজুড়ে করোনা মহামারিতে অনেক দেশই কুপোকাত, তবে আয়ারল্যান্ড এ থেকে অনেকটাই নিরাপদ। প্রথম থেকেই সরকারী পদক্ষেপ,জনসচেতনতা,স্বাস্থ্য কর্মীদের নিরলস পরিশ্রম, পুলিশ সদস্যদের তদারকি করোনা রোধে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আইরিশ সরকারের করোনায় সংক্রমন এড়ানো নিয়ে বেসরকারি ভাবেও অনেক এনজিও,রাজনীতিবিদরাও জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করেছেন। ডাবলিনের স্থানীয় কাউন্সিলর ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে সেরকমই জনসচেতনতায় বিভিন্ন কাজ করেছেন বাংলাদেশের রুবায়েত দ্বীপ।

অভিবাসী থেকে স্থানীয় আইরিশদের করোনায় নিরাপদে থাকতে কি কি করনীয়,তার উপর বিভিন্ন সভায় বিশিস্ট রাজনৈতিক নেতাদের সাথে কাজ করায় ডাবলিনের লর্ড মেয়র কভিড হিরো রিকগনিশন সন্মাননা প্রদান করেন এ বাংলাদেশিকে।

বাংলাদেশি হিসেবে রুবায়েত দ্বীপই একমাত্র ব্যাক্তি যিনি এই সন্মাননা পেলেন।করোনার দূর্যোগে সামাজিক দূরত্ব মেনে চলার সিদ্ধান্তে বড় করে আপাততঃ অনুস্ঠান না হলেও করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে জমকালো অনুষ্ঠান হবে বলে জানালেন রুবায়েত দ্বীপ। প্রবাসে আমাদের বাংলাদেশিদের যে কোন অর্জনই আমাদের দেশ ও ব্যাক্তির ভাবমূর্তি উজ্বল করে।

আমাদের যে কোন ক্ষুদ্র বা বৃহত অর্জনে দিনশেষে আমাদের দেশের নামই চলে আসে। তাই বিদেশের মাটিতে আমাদের এই অর্জনগুলো একটি সোনার মেডেল। আয়ারল্যান্ডের মাটিতে বাংলাদেশিদের এরকম অর্জন আমাদের কমিউনিটিকে আরো গততিশীল করবে,এমনটাই প্রত্যাশা এখানের বাংলাদেশিদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *