‘বরিশাল কলেজের নাম পরিবর্তন চেস্টা দেশের বিরুদ্ধে স্বরযন্ত্র’

Spread the love

নাগরিক রিপোর্ট: ঐতিহ্যবাহী সরকারী বরিশাল কলেজের নাম পরিবর্তন চেস্টা দেশের বিরুদ্ধে স্বরযন্ত্রের শামিল। একটি কুচক্রী মহলের ইশারায় এটি করার পায়তারা চলছে। সুশিল সমাজের নামে কতিপয় দালাল কলেজের নাম পরিবর্তন করতে চায়। বরিশালবাসী এই চক্রান্ত প্রতিহত করবে। শনিবার বরিশাল প্রেসক্লাবে অনুষ্ঠিত এক গোলটেবিল বৈঠকে বক্তারা এসব কথা বলেন।
বৈঠকে বরিশাল ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ কমিটির আহবায়ক ও ইসলামী আেেন্দালন বাংলাদেশের বরিশাল মহানগর সভাপতি আল্লামা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, যারা শিশুদের মানবন্ধনে নিয়ে আসছে তারাই কলেজের নাম পরিবর্তন করতে চায়। তিনি বলেন, সরকারী বরিশাল কলেজ বরিশালের ইতিহাস ঐতিহ্যকে ধারণ করে অর্ধশতাব্দী ধরে নিজ পরিচয়ে দাঁড়িয়ে আছে। ইতোমধ্যে কলেজটি সুবর্ণ জয়ন্তী উদযাপন করে ইতিহাসের সাক্ষী হয়ে আছে। কিন্তু হঠাৎ করে একটি কুচক্রী মহলের ইশারায় বরিশালের জেলা প্রশাসক কলেজটিকে ‘মহাত্মা অশ্বিনী কুমার দত্ত সরকারি কলেজ’ নামকরণের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছেন। এটা বরিশালবাসীর বিরূদ্ধে গভীর ষড়যন্ত্র। যেকোন মূল্যে এটা কঠোর হস্তে প্রতিহত করা হবে।
গোলটেবিল বৈঠকে বরিশালের বিভিন্ন রাষ্ট্রচিন্তাবিদ, জনপ্রতিনিধি, শিক্ষক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *