টাকা ছিনতাইয়ের মামলা করায় লিটন মোল্লার প্রাণনাশের হুমকিতে পরিবহন শ্রমিক

শেয়ার করুনঃ

নাগরিক রিপোট : বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে দুরপাল্লা রুটের পরিবহন কাউন্টারের ম্যানেজারকে মারধর করে আড়াই লাখ টাকা ছিনতাইয়ের ঘটনার শিকার পরিবহন শ্রমিক শহিদুল ইসলাম মামলা দায়ের করে বিপাকে পড়েছেন। তাকে এবার প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। পালিয়ে বেড়াতে হচ্ছে তাকে। রোববার সকালে বরিশাল প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে শহিদুল ইসলাম এ অভিযোগ করেন। তার দায়ের করা মামলার প্রধান আসামী কেন্দ্রীয় বাস টার্মিনালের অঘোষিত নিয়ন্ত্রক সদর উপজেলার কাশীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিটন মোল্লা। এদিকে মামলা প্রতাহারের দাবীতে লিটন মোল্লার অনুগত শ্রমিকরা রোববার সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় বাস টার্মিনালে মানববন্ধন করেছে।
হামলার শিকার শহিদুল ইসলাম দুরপাল্লা রুটের গোল্ডেন লাইন পরিবহনের বরিশালের কাউন্টার ম্যানেজার। তিনি জানিয়েছেন, বুধবার রাত ১২টার দিকে কাউন্টার বন্ধ করে বাস টার্মিনালের পেছনের রাস্তা থেকে বের হওয়ার সময় একদল লোক তাকে ঘিরে ধরে। তাকে বেদম মারধর করে সঙ্গে থাকা ২ লাখ ৪৩ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। আওয়ামীলীগ দলীয় কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও নথুল্লাবাদ বাস টার্মিনালের অঘোষিত নিয়ন্ত্রক লিটন মোল্লা গোল্ডেন লাইন কাউন্টারে প্রতিমাসে ২০ থেকে ২৫ টাকা মাসোহারা চাঁদা দাবী করেছে। ওই টাকা না দেয়ায় লিটন মোল্লার নির্দেশে তার ওপর হামলা করে টাকা ছিনতাই করা হয়েছে।
শহিদুল ইসলাম জানান, সাংবাদিক সম্মেলন করবেন এ খবর জানতে পেরে রোববার সকাল থেকে তার বাড়ির সামনে লিটন মোল্লার লোকজন মোটরসাইকেলে মহড়া দিকে থাকে তিনি যাতে প্রেস ক্লাবে যেতে না পারেন। পরে বাড়ির পেছন দিক থেকে পালিয়ে এসেছেন।
এদিকে লিটন মোল্লার পক্ষে রোববার সকালে নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন সংলগ্ন সড়কে মানবন্ধন করা হয়েছে। টেম্পু শ্রমিক ইউনিয়ন ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। নাম প্রকাশ না করার শর্তে একাধিক সাধারন শ্রমিক জানিয়েছেন, মানববন্ধনে অংশ নেয়ার জন্য শনিবার রাতে সকল শ্রমিককে নির্দেশ দেয়া হয়। এছাড়া কাশীপুর ইউনিয়ন থেকে বিপুল সংখ্যক লোক আনা হয়েছে মানববন্ধনে।
উল্লেখ, গত ফেব্রুয়ারীতে বাস টার্মিনালের তৎকালীন নিয়ন্ত্রক মহানগর শ্রমিক লীগের সভাপতি আফতাব হোসেনকে হটিয়ে লিটন মোল্লা টার্মিনালের নিয়ন্ত্রন নেন। তিনি টেম্পু শ্রমিক ইউনিয়নে সভাপতি হলেও অদৃশ্য শক্তির জোরে বাস টার্মিনালের সবকিছুই চলছে লিটন মোল্লার আদেশ-নির্দেশে। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *