দেশে করোনায় মৃত্যু ৩০০০

Spread the love

নাগরিক ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯৬০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে ২ লাখ ২৯ হাজার ১৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত তিন হাজার ব্যক্তি মারা গেছেন করোনায়।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ মঙ্গলবার এমন তথ্য জানানো হয়। ব্রিফিংয়ের তথ্যমতে, আগেরসহ ১২ হাজার ৭১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১২ হাজার ৮৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১১ লাখ ৩৭ হাজার ১৩১টি নমুনা।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৩১ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৭১৪ জন। সোমবার দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৭৭২ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৩৭ জন।

দেশে ৮১টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। তিনি বলেন, হেপাটাইটিস বি ও সি সংক্রমণ গুরুতর সমস্যা। এক কোটি মানুষ দেশে হেপাটাইটিসে আক্রান্ত। প্রতিবছর ২০ হাজার রোগী মারা যান। দেশে ১০ জনে ৯ জন জানেন না, তিনি আক্রান্ত। দেশে এর উন্নত চিকিৎসা আছে। তাই পরীক্ষা করে চিকিৎসা নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *