দেশে করোনায় আরও ৩৫ মৃত্যু

Spread the love

নাগরিক ডেস্ক: দেশে নতুন করে ৩ হাজার ৯ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) দেশের ৮২টি পরীক্ষাকেন্দ্রে ১৪ হাজার ১২৭টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এসব পরীক্ষায় নতুন করে ৩ হাজার ৯ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এই নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লাখ ৩২ হাজার ১৯২ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১.৩০ শতাংশ।

ডা. নাসিমা আরও জানান, বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৩৫ জনের। এই নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ৩ হাজার ৩৫ জনের মৃত্যু হলো। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ। সর্বশেষ মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ৩০ জন পুরুষ এবং ৫ জন নারী।

এ দিকে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ২ হাজার ৮৭৮ জন সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. নাসিমা বলেন, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসা নেওয়া ১ লাখ ৩০ হাজার ২৯২ জন সুস্থ হয়ে উঠেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৫.১১ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *