‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে ৫টি দুর্যোগ মোকাবেল করা হয়েছে’

শেয়ার করুনঃ

নাগরিক রিপোর্ট: মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধারাবাহিক দূর্যোগ মোকাবেলা করে ‘বেষ্ট ক্রাইসিস ম্যানেজার’ পরিনত হয়েছেন। তার নেতৃত্বে করোনা, বন্যা ও দুটি ঘূর্ণিঝড়সহ (আম্পান ও বুলবুল) মোট ৫টি দূর্যোগ আমাদের সরকার একসঙ্গে মোকাবেলা করেছে। প্রধানমন্ত্রীর দৃঢ় মনোবল ও কঠোর পরিশ্রমের কারনে এত দূর্যোগের মধ্যে দেশে কোন আকাল হয়নি। বৃহস্পতিবার বরিশালে করোনাকালীন পরিস্থিতিতে বরিশাল বিভাগের সাংবাদিকদের প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন মন্ত্রী শ.ম রেজাউল করীম।
বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে এ অনুষ্ঠানে বরিশাল, ঝালকাঠী, পিরোজপুর ও বরগুনার জেলার প্রায় ১৭০ জন সাংবাদিককে আর্থিক সহায়তার চেক দেয়া হয়। সাংবাদিক কল্যান ট্রাষ্ট্রের এ আর্থিক অনুদানের চেক বরিশাল সাংবাদিক ইউনিয়নের সহযোগীতায় বিতরণ করা করা হয়।


মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী বক্তৃতায় আরও বলেন, দেশ উন্নতীর দিকে ধাবিত হচ্ছে। এটা কারো একক প্রচেষ্টায় হয়নি। সাংবাদিকসহ সকল শ্রেণী-পেশার মানুষের সম্মিলিত চেষ্টায় দেশ কাংক্ষিত অগ্রগতির দিকে ধাবিত হচ্ছে। তিনি হতাশা প্রকাশ করে বলেন, দেশের দূর্ণীতির সঙ্গে অনেক প্রভাবশালীরা জড়িত। তারা কোন দলের নয়। যখন যে দল ক্ষমতায় থাকে তারা সে দলের সঙ্গে মিশে যান। সুবিধাবাদী ওই দূর্ণীতিবাজদের চিহিৃত করার মহান দায়িত্ব পালন করছেন সংবাদিক সমাজ। তাদের গঠনমুলক সংবাদকে বর্তমান সরকার সবসয় সাধুবাদ জানায়।


চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য শেখ মামনুর রশিদ, সাংবাদিক-কর্মচারী ঐক্য পরিষদের সদস্য সচিব মতিউর রহমান তালুকদার।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বরিশাল প্রেস ক্লাবের সভাপতি মানবেন্দ্র বটব্যল, সাবেক সভাপতি এস.এম ইকবাল। শুভেচছা বক্তব্য রাখেন, পিরোজপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু, ঝালকাঠীর সাংবাদিক আক্কাস সিকদার, বরগুনার ফেরদৌস খান ইমন। সভাপতিত্ব করেন বরিশাল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য সুশান্ত ঘোষ। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন বরিশাল সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক স্বপন খন্দকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *