আঘাত হেনেছে ঘূর্ণিঝড় স্যালি

Spread the love

নাগরিক ডেস্ক: উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় স্যালি। তার আগেই ঝড়টি ক্যাটাগরি-২ ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। তবে এটি তাণ্ডব চালিয়েছে আলবামা ও ফ্লোরিডা রাজ্যসহ কয়েকটি অংশে। এতে গাছপালা উপড়ে গেছে, ঘরের চালা উড়ে গেছে এবং অনেক ঘরবাড়ি পানিতে তলিয়ে গেছে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে দুটি রাজ্যে বন্যার সৃষ্টি হয়েছে। তাতেই মূলত ঘরবাড়ি পানিতে তলিয়ে গেছে। আলাবামা ও ফ্লোরিডার ১০ লক্ষাধিক মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার (১৬ সেপ্টেম্বর) ভোর ৪টা ৪৫ মিনিটে উপকূলে আঘাতে হানে ঘূর্ণিঝড় স্যালি। এ সময় ঝড়ের গতিবেগ ছিল ১০৫ কিলোমিটার প্রতি ঘণ্টায়। তবে দুপুর ১টার দিকে সেটার গতি কমে হয়েছে ৭০ কিলোমিটার। বিকেল ৫টার দিকে আরো কমে আসে গতি। তবে মুষলধারে বৃষ্টি অব্যাহত রয়েছে। কোথাও কোথাও ২৪ ইঞ্চির অধিক তলিয়ে গেছে। আবার কোথাও কোথায় ৩৫ ইঞ্চির মতো। ডুবে যাওয়া রাস্তায় অনেককেই দেখা গেছে তাদের গাড়ি খুঁজতে।

দুটি রাজ্য থেকেই সাহায্যের জন্য জরুরি সাহায্যের জন্য ৯১১ নম্বরে প্রচুর কল আসছে। কিন্তু জরুরি উদ্ধারকর্মীরা সবার ডাকে সাড়া দিতে পারছে না। কারণ, পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আসেনি। পাশাপাশি নিরাপদও নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *