টাইগারদের শ্রীলঙ্কা সফর স্থগিত

Spread the love

নাগরিক ডেস্ক: শ্রীলঙ্কার কোয়ারেন্টাইন শর্ত মেনে সফরে যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দল। টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত তিন ম্যাচের সিরিজটি আপাতত স্থগিত করা হয়েছে। করোনা পরিস্থিতি ভালো হলে পরবর্তীতে নতুন করে সফর সূচি নির্ধারণ করা হবে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শ্রীলঙ্কা বাংলাদেশের দেওয়া সব প্রস্তাবেই রাজি হচ্ছে। তবে তারা একটা শর্ত মানতে চাচ্ছে না। সেটা হলো কোয়ারেন্টাইন শিথিলের শর্ত। শ্রীলঙ্কার নিয়ম অনুযায়ী, যেকোন ব্যক্তিকে সফরে গিয়ে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। হোটেল থেকে বের হওয়া যাবে না। এ পরিস্থিতিতে শ্রীলঙ্কা সফর করা সম্ভব হচ্ছে না।

চলতি সেপ্টেম্বর মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। এরপর প্রায় একমাস পর ২৪ অক্টোবর শুরু করার কথা ছিল টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচের সিরিজ। তবে শ্রীলঙ্কার ১৪ দিনের কোয়ারেন্টাইন শর্ত মেনে সফরে যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দল।

এদিকে সিরিজটি আপাতত স্থগিত হলেও পরে মাঠে গড়ানোর সম্ভাবনা রয়েছে। পাপন জানান, নতুন সূচি ঠিক করতে বিসিবি ইতোমধ্যে লঙ্কান ক্রিকেট বোর্ডকে চিঠি দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *