‘জলোচ্ছাস প্রতিরোধে উচু করা হচ্ছে বেরীঁবাধগুলো’

Spread the love

নাগরিক রিপোর্ট: পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, জলবায়ু পরিবর্তনের ফলে ৬ থেকে ৭ মিটার উচু জলোচ্ছাস হচ্ছে। সে সব ঝূঁকি বিবেচনায় সমীক্ষা চালিয়ে বেঁরী বাঁধগুলো উচু করা হচ্ছে। যাতে জলোচ্ছাসে গ্রাম প্লাবিত হতে না পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে সোমবার দুপুরে বরিশাল সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অসহায়-দরিদ্রদের মাঝে ত্রান বিতরনকালে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী ফারুক আরও বলেন, বেরী বাঁধের উপর বসতি গড়লে ইদুরে বাঁধ ক্ষতিগ্রস্থ করে। বর্ষায় এবং জোয়ারের সময় প্রবল চাপে ওইসব বেরীবাঁধ ভেঙ্গে যায়। তাই বেরীবাঁধে কোন বসতি নির্মান না করার জন্য জনগনের প্রতি আহŸান জানান তিনি। এসময় প্রধানমন্ত্রীর দির্ঘায়ু, সুস্বাস্থ্য ও উত্তরোত্তর কামনা করেন প্রতিমন্ত্রী।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমানের সভাপতিত্বে ত্রান বিতরনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক তৌহিদুজ্জমান পাভেল, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক খান মামুন প্রমূখ।
অনুষ্ঠানে দুই শতাধিক অসহায় মানুষের মাঝে ত্রান বিতরন করা হয়। পরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে বাদ জোহর কলেক্টরেট জামে মসদিজে এক বিশেষ দোয়া-মোনাজাতে অংশগ্রহন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *