বরিশাল নদী বন্দরে আলোক চিত্র প্রদর্শনী ‘নদী নেবে!’

Spread the love

নাগরিক রিপোর্ট: বর্তমান প্রেক্ষাপটে নদনদীর রূপ ও প্রকৃতি তুলে ধরতে বরিশাল নদী বন্দরে বিশেষ আলোকচিত্র প্রদর্শিত হয়েছে। সোমবার বেলা সোয়া ১২টায় ‘নদী নেবে!’ শিরোনাম এ প্রদর্শনীতে স্থান পেয়েছে আলোকচিত্রী কাকলী প্রধানের নদীকে ঘিরে দুর্লভ ছবি।


প্রদর্শনীতে বক্তব্য রাখেন বিআইডবিøউটিএ এর যুগ্ন পরিচালক এ কে এম আরিফ উদ্দিন, বিআইডবিøউটিএর বরিশাল নৌবন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার।


অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন উন্নয়ন সংগঠক রনজিৎ দত্ত, কাজী এনায়েত হোসেন শিবলু, শুভংকার চক্রবর্তী, সাংবাদিক আনিচুর রহমান স্বপন, মুরাদ আহমেদ, ফেরদৌস সোহাগ, সাইফুর রহমান মিরন প্রমূখ। প্রদর্শনীতে বক্তরা বরিশালে নদ-নদী দুষন রোধ করা এবং নদীকে জীবন স্বত্তা প্রদানের বিষয় তুলে ধরা হয়।


বিশ্ব নদী দিবস উপলক্ষে শিশু সংগঠন ‘ইকরিমিকরি’ এর আয়োজনে ‘নদী নেবে!’ প্রদর্শনীর সার্বিক সহযোগিতা করেছে বরিশাল বিআইডবিøউটিএ। জানা গেছে, বরিশালসহ ৪ নদীবন্দরে প্রদর্শন হয়েছে ১০০ নদীর উন্মুক্ত আলোকচিত্র। এতে বাংলাদেশের নদনদীর বিপন্নতা তুলে ধরেছেন।


একইসাথে নতুন প্রজন্মের জন্য নদীর রূপ, প্রকৃতিও ফুটিয়ে তুলেছেন সংবাদ আলোকচিত্রী কাকলী প্রধান। তিনি এসময় নদী দখল দুষণ, ভাঙনসহ নানা বিপন্নতা তথ্য তুলে ধরে নদনদীর রূপ-প্রকৃতি ফেরাতে সঠিক ও কার্যকর পদক্ষেপ নেয়ার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *