ধর্ষণবিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্ট: ধর্ষণবিরোধী লংমার্চে হামলায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশালে বিক্ষোভ মিছিল করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। রোববার (১৭ অক্টোবর) নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সম্মুখে অনুষ্ঠিত মিছিল পূর্বে সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা শাখার সভাপতি সাগর দাশ।


বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও বাসদ বরিশাল জেলা সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, মহানগর সভাপতি প্রতিভা রায়, মহানগর শাখার দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন শিকদার মহানগর শাখার স্কুল সম্পাদক লামিয়া প্রমূখ।


সমাবেশে বক্তারা বলেন, নোয়াখালীসহ সারা দেশে অব্যাহত ধর্ষণ-নারী নির্যাতনের বিরুদ্ধে ছাত্র সংগঠনসমূহের ধর্ষণরবিরোধী লংমার্চে ঢাকা থেকে নোয়াখালি লংমার্চে রওনা হয়। শনিবার লংমার্চ ফেনীতে পৌঁছালে ছাত্রলীগ ও যুবলীগ পুলিশের উপস্থিতিতে ও প্রত্যক্ষ সহায়তায় তাদের উপর হামলা চালায়। হামলায় অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয় ও ১২টি বাস ভাংচুর করা হয়।বক্তারা অবিলম্বে এই নৃশংস হামলায় জড়িতদের গ্রেফতার ও শাস্তি দেয়ার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *