‘শেখ হাসিনা সরকার প্রধান থাকলে দেশের উন্নতি হয়’

Spread the love

নাগরিক রিপোর্ট: পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রধান থাকলে বাংলাদেশের উন্নতি হয়। এই সরকার ২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর লক্ষ্য-উদ্দেশ্য বাস্তবায়নে নাগরিকদের সহযোগীতা এবং কর্মস্পৃহা অত্যন্ত গুরুত্বপূর্ন। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে পৌঁছানো সম্ভব। ৫২তম বিশ^ সাদা ছড়ি দিবস উপলক্ষ্যে বরিশালে শনিবার সুবর্ন নাগরকিদের (দৃষ্টি প্রতিবন্ধি) মাঝে সাদাছড়ি বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এরপর প্রতিমন্ত্রী মেহেন্দীগঞ্জে নদী ভাঙ্গন রোধে ড্রেজিং কার্যক্রম পরিদর্শন করেন।


জেলা প্রশাসন এবং বরিশাল দৃষ্টি প্রতিবন্ধি সংস্থার উদ্যোগে বরিশাল সার্কিট হাউজে এই আলেচনা সভার আয়োজন করা হয়। জাতীয় দৃষ্টিপ্রতিবন্ধি সংস্থা বরিশাল জেলা শাখার সভাপতি আইউব আলী হাওলাদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, জেলা সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক আল-মামুন তালুকদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, সমজাসেবা বিভাগের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ।


অনুষ্ঠানে জেলার ২শ দৃষ্টি প্রতিবন্ধিকে সাদাছড়ি এবং চাল, ডাল. তেল ও সাবান খাদ্য সহায়তা দেয়া হয়। এর মধ্যে ১০জন শিক্ষার্থীকে দেয়া হয় স্মার্ট সাদাছড়ি। অনুষ্ঠানে জেলার ৫শ’ ২০জন দৃষ্টিপ্রতিবন্ধিকে ব্যক্তিগতভাবে স্মার্ট সাদাছড়ি দেয়ার ঘোষনা দেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি।


বিকেলে প্রতিমন্ত্রী মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের বাসিন্দানাদের নদী ভাঙ্গন থেকে রক্ষায় নদী ড্রেজিং কার্যক্রম পরিদর্শন উপলক্ষে স্থানীয়ভাবে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন। এসময় স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন প্রমূখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *