মাশরাফি আ’লীগের পরিবেশ উপ কমিটির সদস্য হলেন

Spread the love

নাগরিক ডেস্ক : জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল- ২ আসনের সংসদ সদস্য মাশরাফি নিব মোর্ত্তজাকে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সহসম্পাদক করা হয়েছে। ১০০ সদস্যের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি গতকাল বৃহস্পতিবার অনুমোদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

অধ্যাপক খন্দকার বজলুল হক হয়েছেন বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির চেয়ারম্যান হয়েছেন। এছাড়া সদস্য সচিব হয়েছেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

দেলোয়ার হোসেন জানান, জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় জনসচেতনতা তৈরিতে মাশরাফির জনপ্রিয়তা কাজে লাগাতে তাকে কমিটিতে আনা হয়েছে। তিনি বলেন, ‘মাশরাফি আমাদের গর্ব, তরুণ সমাজের আইকন। পরিবেশ রক্ষায় এ ধরনের সেলিব্রেটিদের রাখায়, তারা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবেন।’

উপ কমিটিতে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি ছাড়া আরও ছয় সংসদ সদস্যকে রাখা হয়েছে। তারা হলেন- পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী, দীপংকর তালুকদার, জাফর আলম, আমিরুল আলম মিলন, নাহিদ ইজাহার খান ও মমতাজ বেগম। বিশেষজ্ঞ হিসেবেও ১৭ জনকে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *