পটুয়াখালীতে ৫৩ গৃহহীন পাচ্ছে জমিসহ ঘর

Spread the love

পটুয়াখালী প্রতিনিধি:
শীঘ্রই ২০২০-২০২১ অর্থ বছরে মুজিব শতবর্ষে পটুয়াখালী সদর উপজেলায় ৩০০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ ঘর পেতে যাচ্ছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রতি মুজিব শতবর্ষে কেউ গৃহহীন থাকরে না। এ প্রতিশ্রতি বাস্তবায়নে সারাদেশের জেলা ও উপজেলা প্রশাসনের প্রশাসকরা দিন রাত কাজ করে যাচ্ছেন। মাঠ পর্যায় কাজ করছেন উপজেলা নির্বাহী অফিসারগণ।

ইতিমধ্যে পটুয়াখালী সদর উপজেলায় ৩০০টি ঘর বরাদ্দ পাওয়া গেছে। সদর উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতী গ্রামে গ্রামে গিয়ে সরজমিনে উপস্থিত থেকে তদারকি করে এবং তার দিকনির্দেশনায় স্বল্প সময়ে ৫৩টি ঘর সম্পুর্নভাবে তৈরী করা হয়েছে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ রফিকুল ইসলাম জানান।

সদর উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতী জানান, সদর উপজেলা ৩০০ টি ঘরের বরাদ্দ পাওয়াগেলেও স্বল্প সময়ের মধ্যে সদর উপজেলার বিভিন্ন স্থানে ৫৩টি ঘর তৈরী করা হয়েছে। প্রতিটি ঘর তৈরী করতে ১ লক্ষ ৭১ হাজার টাকা ব্যয় হয়েছে। এ সব ঘর যাদের জমি নাই ঘর নাই তাদের তালিকা তৈরী করে জমির ব্যবস্থা করে ঘর নির্মান করে দেয়া হচ্ছে।

ইতি মধ্যে ৫৩টি ঘর সম্পূর্নভাবে তৈরী করা হয়েছে এবং ৫৩ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির নামজারী (দলিল) ও চাবি হস্তান্তরের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রী ২০ জানুয়ারী ভার্চুয়ালের মাধ্যমে সারাদেশে তালিকাকৃত ভূমিহীনদের মাঝে ঘর দেয়ার কর্মসূচী হাতে নিয়েছেন।

এ দিন জেলা প্রশাসক দরবার হলে সকালে পটুয়াখালী সদরে ৫৩ জন গৃহহীন পরিবারকে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রীর পক্ষে জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী ৫৩ জন গৃহহীন পরিবারের হাতে চাবি তুলে দিবেন বলে জানান সদর উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতী।

সদর উপজেলার মাদারবুনিয়া ইউনিয়নের পশ্চিম হেতালিয়া গ্রামে গৃহহীন আকলিমা বেগম ও গৃহীন আঃ আউয়াল জমি ও ঘর বরাদ্দ পাওয়ায় প্রধানমন্ত্রীকে দুই হাত তুলে দোয়া করেন। এ রকম ৫৩ জন গৃহহীন পরিবারের সদস্যরাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *