টিকা নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে আরেক স্বাস্থ্যকর্মীর মৃত্যু

Spread the love

নাগরিক ডেস্ক: ভারতের তেলেঙ্গানা রাজ্যে করোনাভাইরাসের টিকা নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে। তবে দেশটির কর্তৃপক্ষ বলেছে, টিকা নেওয়ার সঙ্গে এ মৃত্যুর কোনো সম্পর্ক নেই। গতকাল বুধবার ভোরে ৪২ বছর বয়সী ওই স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, গত মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে নির্মলা জেলার একটি স্বাস্থ্যকেন্দ্রে ওই স্বাস্থ্যকর্মীকে ভ্যাকসিন দেওয়া হয়। এরপর এদিন দিবাগত রাত আড়াইটার দিকে তার বুকে ব্যথা শুরু হয়। পরে ভোর সাড়ে ৫টার দিকে তাকে হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

গত শনিবার থেকেই ভারতে শুরু হয়েছে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদান। এরপর উত্তরপ্রদেশের মোরাদাবাদে সরকারি হাসপাতালের ৪৬ বছরের এক ওয়ার্ড বয়ের মৃত্যু হয় টিকা নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে। তবে ময়নাতদন্তের রিপোর্টে দেখা গেছে, হার্টের সমস্যার কারণেই প্রাণ হারান তিনি। তার পরিবারেরও দাবি, টিকা নেওয়ার আগে থেকেই অসুস্থ ছিলেন তিনি।

এছাড়াও কর্ণাটকের ৪৩ বছরের এক ব্যক্তিও মারা গেছেন ভ্যাকসিন নেওয়ার পরে। তার মৃত্যুর ক্ষেত্রেও কারণ হিসেবে মনে করা হচ্ছে কার্ডিয়াক-পালমোনারি ফেলিওরকে।

এছাড়াও ভ্যাকসিন নেওয়ার পরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কয়েকজন। তবে টিকা নেওয়ার কারণেই কেউ অসুস্থ হয়েছেন, এমন প্রমাণ এখন পর্যন্ত পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *