বরিশালে যুগান্তরের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

Spread the love

নাগরিক রিপোর্ট:
প্রতিষ্ঠার ২২ বছর অনুষ্ঠানে যুগান্তরের স্বপ্নদ্রষ্টা, প্রয়াত শিল্পপতি, সমাজসেবক নুরুল ইসলাম বাবুলকে শ্রদ্ধাভারে স্মরণ করেছেন বরিশালের জ্ঞানী-গুণিরা। ‘অগ্রযাত্রায় অবিচল’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে আয়োজিত সভায় তাঁর স্মৃতিচারণ ও আদর্শিক কার্যক্রমের কথা তুলে ধরেন অতিথিরা। সোমবার সকাল সাড়ে ১০টায় বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত কেক কাটা ও আলোচনা সভায় বক্তারা এই জ্ঞানী ব্যক্তিকে স্মরণ করেন।

যুগান্তরের ব্যুরো চিফ আকতার ফারুক শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার শাহাবুদ্দিন খান, বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস, পুলিশ সুপার শেখ মারুফ হোসেন, মুক্তিযোদ্ধা সংসদেও ডেপুটি কমান্ডার মহিউদ্দিন মানিক (বীর প্রতীক), উত্তর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদ,

র‌্যাব-৮’র উপ-পরিচালক মেজর জাহাঙ্গীর আলম, বরিশাল প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ মহসিন-উল ইসলাম হাবুল, দৈনিক বিপ্লবী বাংলাদেশ’র প্রকাশক নুরুল আলম ফরিদ, সমাজসেবার প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুকুল দাস, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুরাদ আহমেদ, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি গোপাল সরকার, বরিশাল সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান মধু, মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম, বাসদ নেত্রী মনিষা চক্রবর্তী, নাট্যব্যক্তিত্ব সিরাজুম মুনির টিটু প্রমূখ।

অনুষ্ঠানে বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, ‘যুগান্তর প্রতিষ্ঠার পর থেকেই সবসময় মুক্তিযুদ্ধ, ইতিহাস-ঐতিহ্যকে গুরুত্ব দিয়ে সংবাদ প্রচার করে আসছে। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে বহু বছর যাবত পাঠকের মন জয় করে বাজারে টিকে আছে। যা সম্ভব হয়েছে সংবাদে বস্তুনিষ্ঠতার কারনে’। তিনি আরো বলেন, ‘পুলিশ-সাংবাদিক একেঅপরে পরিপূরক। আমরা বহুক্ষেত্রে সংবাদ দেখে অপরাধীদের বিরুদ্ধে পদক্ষেপ নেই। তাই মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে অধিকতর স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে কাজ করতে হবে’।

অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগান্তরের সাংবাদিক সাইদুর রহমান পান্থ। অনুষ্ঠানে বরিশালের সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *