বরিশালে সমাবেশের অনুমতি দাবী বিএনপির

Spread the love

নাগরিক রিপোর্ট:
বিএনপির যুগ্ন মহাসচিব মজিবর রহমান সরোয়ার দাবী করেছেন, সরকার দেশের সব নির্বাচনে ডিজিটাল কারচুপি করেছে। প্রশাসন নৌকা মার্কা দেখলেই উৎসাহিত হয়। তাই সিটি নির্বাচনসহ সব ধরনের ভোটে জালিয়াতিকালে কোন বাধা প্রদান করা হয়নি। ভোটাধিকারের দাবীতে ১৮ ফেব্রæয়ারী সমাবেশ করা বিএনপির অধিকার। কিন্তু ২৪ ঘন্টা আগেও বরিশালে সমাবেশ করার অনুমতি দেয়নি প্রশাসন। বরং রাতে বাড়ি বাড়ি তল্লাশী চালিয়ে বাধা প্রদান করা হচ্ছে। বুধবার দুপুরে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সরোয়ার এসব কথা বলেন।

বিএনপি নেতা মজিবর রহমান সরোয়ার বলেন, স্থানীয় সরকার, সিটি করপোরেশন এমনকি সংসদ নির্বাচনেও ভোট কারচুপি হয়েছে। জনগনকে সিটি নির্বাচনের এই কারচুপি জানাতেই ১৮ ডিসেম্বর বরিশালে বিএনপি সমাবেশ করবে। সমাবেশে সারাদেশের ৬ সিটির বিএনপির মেয়র প্রার্থীরা বক্তব্য রাখবেন।

সরোয়ার বলেন, তারা টাউন হলের সামনে সমাবেশের অনুমতি চেয়েছেন। অপেক্ষায় আছেন, যেখানে সমাবেশ করার অনুমতি দিবে সেখানেই করবেন। নতুবা দেশের স্থিতিশীলতা থাকবে না। তিনি বলেন, কথা বলার জন্য সমাবেশের জন্য কেন সরকার অনুমতিতে অযুহাত খুজবে।


যুগ্ন মহাসচিব সরোয়ার আরও বলেন, আল জাজিরার ঘটনা আমরা আগেই বলেছি। সরকার মনে করছে এর পিছনে বিএনপি রয়েছে। জনগনের কাছে এই সত্যকে লুকানো যাবে না। তিনি প্রশাসনের উদ্দেশ্যে বলেন, মিছিল নিয়ে আসা শুরু করলে স্রোত ঠেকানো যাবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, বিএনপি নেতা আনোয়ারুল হক তারিন, সৈয়দ আকবর প্রমূখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *