ববি শিক্ষার্থীদের উপর হামলা: ৩ আ’লীগ নেতার নাম প্রকাশ

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর মঙ্গলবার গভীর রাতে হামলার নেতৃত্বদানকারী ৩ জনের নাম প্রকাশষ করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। এরা সকলেই নগর আ’লীগ নেতা এবং ক্ষমতাসীন দলের সাথে সম্পৃক্ত। বৃহস্পতিবার রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজয় শুভ।

এসময় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সংবাদিক সম্মেলনে বলা হয় আজ শুক্রবার বিকেল ৫টার মধ্যে চিহৃত হামলাকারীদের নামসহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মামলা দায়ের না করলে পুনরায় সড়ক অবরোধসহ বিভিন্ন কর্মসুচী পালন করা হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়- মঙ্গলবার দিবাগত রাতে ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে অর্ধশতাধিক দুর্বিত্ত নগরীর রূপাতলী এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ হামলায় নেতৃত্ব দেন বরিশাল মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক এবং বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন, বরিশাল পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম মানিক এবং তেল মামুন নামের একজন।

বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক দায়ের করা নামবিহীন মামলা দায়েরের ঘটনায় সাংবাদিক সম্মেলনে ক্ষোভ প্রকাশ করে বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা দায়েরর নামে শিক্ষার্থীদের সঙ্গে প্রহসন করেছে। কারন আহত শিক্ষার্থীদের কাছ থেকে হামলাকারীদের নাম সংগ্রহ করেও থানায় দেয়া অভিযোগে কারো নাম উল্লেখ করা হয়নি।

তাই চিহিৃত হামলাকারীদের আসামি করে শুক্রবার বিকেল ৫টার মধ্যে পুনরায় মামলা দায়ের করার দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।
তবে মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক কাওছার হোসেন শিপন সাংবাদিকদের এর আগে বলেছেন, শিক্ষার্থীদের সাথে ঝামেলা হয়েছিল বিআরটিসি স্টাফদের সাথে। এর সাথে তাদের কোন সম্পৃক্ততা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *