গলাচিপায় সন্ত্রাসীদের হামলায় আহত নজরুল মারা গেছেন

Spread the love

পটুয়াখালী প্রতিনিধিঃ
বিরোধী পক্ষ সন্ত্রাসীদের হামলা ও মারধর ঘটনায় আহত নজরুল ইসলাম মৃধা (৫৫) ২৫০ শয্যা বিশিস্ট পটুয়াখালী হাসপাতালে সাতদিনধরে মৃত্যুর সাথে লড়াই করে ২২ ফেব্রয়ারী সোমবার সন্ধ্যা ৭.৫০ মিনিট সময় তার মৃত্যু ঘটে। আজ ২৩ ফেব্রয়ারী মঙ্গলবার বিকাল ৫টায় ময়না তদন্ত শেষে তাকে নিয়ে যাওয়া হয় গলাচিপা উপজেলার নিজ বাড়ি চরবিশ্বা ইউনিয়নের দক্ষিন চরবিশ্বা গ্রামে। এ হত্যা ঘটনায় নিহতের মেয়ে লিয়া আক্তার বাদী হয়ে গলাচিপা থানায় একটি হত্যা মামলার প্রস্তুতি নিচ্ছে বলে স্বজনরা জানায়।

স্থানীয় সূত্রে জানাগেছে, উক্ত নজরুল ইসলাম মৃধার কাছ থেকে কয়েক মাস আগে একই গ্রামের দেলোয়ার হোসেন ওরূপে কালাম হাওলাদার ব্যবসার কথা বলে ৭০০০ টাকা ধার নেয়। ঘটনারদিন ১৬ ফেব্রয়ারী মঙ্গলবার বিকাল আনুমানিক ৫ টার দিকে উক্ত টাকা ফেরত চাইলে বিরোধের সৃষ্টি হয়। একপর্যায় দেলোয়ার হোসেন ওরূপে কালাম হাওলাদারের নেতৃত্বে ১০/১২ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দেশী তৈরী রামদা, লোহার রডসহ বিভিন্ন ধরনের লাঠি, ঠ্যাংগা নিয়ে বাড়িতে অনধিকার প্রবেশকরে নজরুল ইসলাম মৃধার উপর হামলা চালিয়ে এলোপাথারি কিল, ঘুষি, লাথি মেরে ও পিটিয়ে রক্তাক্ত জখম ও ফুলা জখম করে।

এ সময় তাকে বাঁচাতে তার স্ত্রী লিলি বেগম (৪৫), মেয়ে লিয়া আক্তার(২৫), ভাতিজা মহসিন মৃধা(৪০), আরিফ মৃধা(৩০) ও জুয়েল মৃধা(৩৫) এগিয়ে গেলে সন্ত্রাসীরা তাদেরকে মারধর করে ফুলা জখম করে ঘরে থাকা নগদ টাকা ও স্বর্নালংকার লুট করে নিয়ে যায়। পরে স্থানীয়রা আহত নজরুল ইসলামকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার অবস্থা গুরুতর হলে চিকিৎসক ২৫০ শয্যা বিশিস্ট হাসপাতালে রেফার করে। ২২ ফেব্রয়ারী সোমবার সন্ধ্যা ৭.৫০ মিনিট সময় তার মৃত্যু ঘটে। ২৪ ফেব্রয়ারী বুধবার সকাল ৯টায় জানাজা নামাজ শেষে তাকে (নজরুল ইসলাম মৃধাকে) পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে লিয়া আক্তার জানান।

এ মৃত্যুর খবরে গলাচিপা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে মঙ্গলবার রাতে শহরে বিক্ষোভ মিছিল করে হত্যাকারীদের গ্রেফতার ও বিচার দাবী করা হয়। এ হত্যা ঘটনায় চরবিশ্বাস এলাকার জনমনে ক্ষোভের সৃষ্টি হচ্ছে বলে স্থানীয়রা জানান। প্রকাশ, নজরুল ইসলাম মৃধা চরবিশ্বাস ইউািনয়নের ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *