নির্মানাধীন মসজিদের পাইলিংয়ের স্তম্ভ ভেঙ্গে শ্রমিক নিহত

Spread the love

নাজিরপুর (পিরোজপুর) সংবাদদাতা : পিরোজপুরের নাজিরপুরে নির্মানাধীন মডেল মসজিদের পাইলিংয়ের স্তম্ভের তার ছিড়ে এক শ্রমিক নিহত ও ২ জন আহত হয়েছেন। বুধবার বিকাল ৪টার দিকে উপজেলার ষ্টেডিয়ামের পূর্ব পাশে উপজেলা মডেল মসজিদ নির্মানস্থলে এ দূর্ঘটনা ঘটে।
নিহত শ্রমিকের নাম তরিকুল ইসলাম মল্লিক (৪০)। তিনি বাগেরহাট জেলার কচুয়া উপজেলার লড়ারকুল গ্রামের সরোয়ার হোসেন মল্লিকের ছেলে। আহত মো. হাফিজুর রহমান শেখ (২৫) ও মিরাজুল ইসলাম শেখ (৩০) একই গ্রামের বাসিন্দা। উন্নত চিকিৎসার জন্য এ দুজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।
নির্মান কাজের প্রধান নির্মান শ্রমিক জানান, পাইলিং-এর জন্য বসানো স্তম্ভটি শক্ত করে মোটা ষ্টিলের তার দিয়ে টানা দেয়া ছিলো। পাইলিং বসানোর কাজে ব্যবহৃত সরঞ্জামাদী তাদের নিজস্ব প্রতিষ্ঠানের, ঠিকাদারী প্রতিষ্ঠানের নয়।
ঘটনার প্রত্যক্ষদর্শী শ্রমিক মনির হোসেন জানান, ওই সময় তারা ৭-৮ জন শ্রমিক সেখানে কাজ করছিলেন। এ সময় হঠাৎ পাইলিং-এর কাজে ব্যহৃত স্তম্ভের টানা দেয়া একটি তার ছিড়ে যায়। এতে স্তম্ভটি পূর্বপাশে পড়ে যায়। এসময় স্তম্ভের উপরে কাজে থাকা শ্রমিক তরিকুল ইসলাম গুরুতর আহত হন। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানে চিকিৎসারত অবস্থায় তিনি মারা যান।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার এ.এইচ.এম মোস্তফা কায়সার জানান, আহত শ্রমিক তরিকুল ইসলাম মল্লিককে গুরুতর অবস্থায় হাসপাতালে আনা হলে কিছু সময় পড়েই তার মৃত্যু হয়। আহত অপর দুইজনকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *