বরিশালে পতাকা মিছিল, সমাবেশ

Spread the love

নাগরিক রিপোর্ট:
স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষে বরিশালে সোমবার পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দুপুরে নগরীর অশ্বীনী কুমার টাউন হল সংলগ্ন সদর রোডে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সম্মিলিত সামাজিক আন্দোলন বরিশাল জেলা সভাপতি টুনু রানী কর্মকার।

সংগঠনের জেলা সাধারন সম্পাদক কাজী এনায়েত হোসেন শিবলুর সঞ্চালনায় সমাবেশে ৬টি দাবী তুলে ধরা হয়। এগুলো হচ্ছে- মানবতা বিরোধী অপরাধের দায়ী পাকিস্তানের ক্ষমা চাওয়া, মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করা, জাতীয় জাগরন গড়ে তোলা, ধন বৈষম্য নিরসন করা, জবাবদেহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করা এবং ঘুষ, দুর্নীতি, অর্থপাচারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া।

এসময় আরও বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি নজরুল হক নিলু, সবুজ আন্দোলনের জেলা সমন্বয়ক মিজানুর রহমান ফিরোজ, সাবেক অধ্যক্ষ মোতালেক হাওলাদার, অধ্যক্ষ মিজানুর রহমার,অধ্যক্ষ বিরেন রায়, সামসুল আলম সবুজ, বেলা’র সমন্বয়ক লিংকন বায়েন প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেছেন- মোটা ভাত, মোটা কাপড় আর সম্প্রীতির স্বদেশ আকাংখা নিয়ে ৫০ বছর আগে স্বাধীন বাংলাদেশের যাত্রা শুরু হয়। সময়ের ব্যবধানে আজকের বাংলাদেশ তার অর্জিত স্বাধীনতার চেতনাকে হারাতে বসেছে। ধনী গরিবের বৈষম্য, সন্ত্রাস, সাম্প্রদায়ীকতা, দূর্নীতি লুটেরা শ্রেণির প্রভাবে দেশের মূল্যবোধ ও স্থিতিশীলতা এখন তলানিতে গিয়ে ঠেকেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *