মহতী উদ্যোগ: নড়িয়ায় ১০০ প্রতিবন্ধীকে হুইল চেয়ার উপহার

Spread the love

বকুল খান:
শরীয়তপুরে র নড়িয়া উপজেলার ভোজেশ্বরে শারীরিক প্রতিবন্ধী সুবিধাবঞ্চিত ১০০ জন অসহায় মানুষকে হুইল চেয়ার উপহার দিয়েছেন এইচ এম রাসেল হাওলাদার। ২০ মার্চ নিজ বাড়িতে আলহাজ্ব শাহজাহান রিনা চ্যারিটেবল ফাউন্ডেশন এর সার্বিক তত্ত্বাবধানে এ মহতী ও মানবিক কার্যক্রম এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

চ্যারিটেবল ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক এমএম রিনা ও শাহজাহান হাওলাদার জেলার অপেক্ষাকৃত ,শারীরিক প্রতিবন্ধীদের মাঝে এ উপহার সামগ্রী বুঝিয়ে দেন ।

স্পেন বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি এইচএম রাসেল হাওলাদার তার প্রতিক্রিয়ায় জানান ,আজকে আমার জন্য একটি স্মরণীয় দিন ১০০ জন শারীরিক প্রতিবন্ধী প্রিয় স্বজন, দের আমার শ্রদ্ধেয় মা-বাবার মাধ্যমে উপহার দিতে পেরে, আমি নিজেই অনেক আনন্দিত। আজকে যে আত্মতৃপ্তি পেয়েছি, যা কোনদিন ভোলার নয় এবং আমার আত্মায় অন্যরকম এক প্রশান্তি নেমে এসেছে, তা বলে বুঝানো যাবে না।

হুইল চেয়ার পাওয়া নড়িয়া উপজেলার ফতেজঙ্গপুরের টাইফয়েড জ্বরে শারীরিক প্রতিবন্ধী শাহআলম মিয়া, লঞ্চ দুর্ঘটনায় শারীরিক প্রতিবন্ধী ভোজেশ্বর ইউনিয়নের পাচক গ্রামের সোনামিয়া, জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী নড়িয়ার বিসমিল্লাহ নগরের সাদ্দাম ও দেড় বছর ধরে শারীরিক প্রতিবন্ধী মনির হোসেন ফকির জানান, শাহজাহান হাওলাদারের ছেলে রাসেল হাওলাদার আমাদের ভালোভাবে চলাচলের জন্য হুইল চেয়ার দিয়েছে, এজন্য আমরা অনেক খুশি।
গত বছর চায়েদ আলী হাওলাদার দারুসসুন্নাহ হাফিজিয়া ইসলামিয়া নূরানী মাদ্রাসা ও লিল্লাহ বোডিং এ মাদ্রাসায় এতিম ,গরিব এবং সুবিধাবঞ্চিত শিশুরা ইসলামি শিক্ষা গ্রহণ করে |প্রায় ২৫০শতাধিক ছাত্রের আবাসিক থাকা-খাওয়ার এবং পড়ার ব্যবস্থা করে যাচ্ছেন স্পেন বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি রাসেল হাওলাদার ।

আলহাজ্ব শাহজাহান রিনা চ্যারিটেবল ফাউন্ডেশন এর সার্বিক তত্ত্বাবধানে ব্যতিক্রমধর্মী এ মেধাভিত্তিক বৃত্তি প্রকল্প চালু করেন । যাতে মাদ্রাসার ছাত্রদের মাঝে প্রতিযোগিতার মাধ্যমে উৎসাহ-উদ্দীপনার বৃদ্ধি পায় ।

উল্লেখ্য, এই এম রাসেল স্পেনের বিভিন্ন সংগঠনের ব্যানারে আর্তমানবতার সেবায় করোনাকালীনদেশী-বিদেশী কাজ করে যাচ্ছেন ।এছাড়াও রাসেল হাওলাদার স্পেনের মূল ধারার রাজনীতির অন্যতম রাজনৈতিক সংগঠন সিউদাদোনোস দলের অন্যতম স্থায়ী সদস্য হিসাবে সক্রিয় ভাবে কাজ করছেন ।

রাজনৈতিক দলের যোগদানের মূল উদ্দেশই বাংলাদেশকে তুলে ধরা । রাসেল হাওলাদার একজন উদ্যোক্তা হিসেবে ইতিমধ্যে বাংলাদেশ পরিবহন খাতে( ইকবাল এন্টারপ্রাইজ )বিনিয়োগ করেছেন ।এতে করে সৃষ্টি হয়েছে বেকার যুবকদের কর্মসংস্থান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *