বরিশালে দুটি ব্যবসা প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকান্ড

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল নগরীতে আকস্মিকই দুটি ব্যবসা প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত মধ্য রাতে লেপতোষক তৈরির প্রতিষ্ঠান ও মোটরসাইকেল শো রুমে পৃথক এ দুর্ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছেন। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রতিষ্ঠান মালিকরা দাবী করেছেন।


ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর সুত্রে জানা গেছে, বুধবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে বরিশাল নগরীর বটতলা অগ্রণী ব্যাংক সংলগ্ন লেপ-তোষকের দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দ্রæত আগুন ছড়িয়ে পড়ায় ফায়ার সার্ভিসের একাধিক টিম ও সাধারন মানুষের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। অগ্নিকান্ডে কোন হতাহতের ঘটনা না ঘটেলও টিনশেড দোকানটি মালামাল পুড়ে গেছে।


দোকান মালিক মো: হাবিব জানান, তার দোকানে থাকা আনুমানিক ২ লক্ষাধিক টাকার মালামাল পুরে ছাই হয়ে গেছে। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিটের কারনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।


এদিকে ওই ঘটনার পরপরই নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন টিভিএস মোটরসাইকেল এর শো-রুমে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে শো-রুমে থাকা মোটরসাইকেলর মধ্যে ৫টি মোটরসাইকেল আগুনে পুড়ে যায়। এছাড়া রুমের পেছনের একটি অংশও আগুনে পুড়ে গেছে। শো-রুমের স্টাফ মো: নিয়াজ বলেন, দুর্ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে।


নগরীতে দুটি অগ্নিকান্ড প্রসঙ্গে বরিশাল ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. হাসান আলী বলেন, মোট ৫টি ইউনিট মিলে দুটি অগ্নিকান্ড নিয়ন্ত্রনের চেস্টা করেছেন। উভয় ঘটনাই বৈদ্যুতিক শর্টসার্কিটের কারনে হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তিনি বলেন, ক্ষয়ক্ষতির পরিমান নিরুপনে কাজ চলছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *