টেক্সটাইল বন্ধে মানবেতর জীবনযাপন ৫ শতাধিক শ্রমিকের

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল নগরীর কাউনিয়া খান সন্স টেক্সটাইল দেড় বছর ধরে বন্ধ রয়েছে। এখানকার ৫ শতাধিক শ্রমিক তাদের ১৮ মাসের বকেয়া বেতনও পাচ্ছে না। যেকারনে তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। এ অবস্থার উত্তরনে কারখানা খুলে দিয়ে বকেয়া বেতনের দাবীতে নগরীতে রবিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শতাধিক শ্রমিক।


শ্রমিক নেতা নাদিম আহমেদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা আহ্বায়ক ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা মনীষা চক্রবর্ত্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের ১নং ওয়ার্ডের সভাপতি দুলাল মল্লিক, কারখানা শ্রমিক রোখসানা আক্তার, মনি বেগম প্রমূখ।


সমাবেশে নেতৃবৃন্দ বলেন, কাউনিয়া খান সন্স টেক্সটাইল ৪ দিন বন্ধের কথা বলে ১৮ মাস থেকে বন্ধ রয়েছে। এই কারখানার মতই বন্ধ হওয়া একই মালিকের সোনারগাঁ টেক্সটাইল খুলে দেয়া হয়েছে, শ্রমিকদের বকেয়া বেতন দেয়া হয়েছে। কিন্তু ১৮ মাস ধরে বন্ধ থাকার পরও কারখানা খোলা বা বকেয়া বেতন দেয়ার বিষয়ে মালিকপক্ষ কোন আলোচনায় করছে না।


ফলে কারখানার পাঁচশতাধিক শ্রমিক মানবেতর জীবন যাপন করছে। নেতৃবৃন্দ অবিলম্বে কারখানা খুলে দেয়া এবং বকেয়া বেতন পরিশোধ না করা হলে আরও কঠোর আন্দোলনের ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *