রোববার থেকে বৃষ্টি কমতে পারে

Spread the love

নাগরিক রিপোর্ট : দেশের বিভিন্ন স্থানে গত কয়েকদিন ধরেই হালকা থেকে মাঝারি বা অতি ভারি বৃষ্টি বয়ে যাচ্ছে। এই বৃষ্টি থাকবে আগামীকাল পর্যন্ত। তবে রোববার থেকে বৃষ্টি কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (২ জুলাই) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে সংস্থাটি।
বৃহস্পতিবার বেলা টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত একটানা বৃষ্টি হয়েছে বরিশালে। স্থানীয় আবহাওয়া অফিসের দেয়া তথ্যমতে, এ সময়ে ৩৫ মিলিমিটার বৃষ্টি হয়।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, কয়েকদিন ধরে দেশজুড়ে যে ভারি বৃষ্টি হচ্ছে তা আগামী রোববার থেকে কমতে পারে। প্রচুর জলীয়বাষ্প নিয়ে আসা দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। তাই এখন বৃষ্টির পরিমাণ বেশি।

মো. শাহীনুল ইসলাম আরও জানান, আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে, আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত সারাদেশেই বৃষ্টি হয়েছে। এ সময়ের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কক্সবাজারে, সেখানে ১১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া বিভাগ। এ সময় ঢাকায় ৩৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *