‘স্বাস্থ্যখাতে দূর্নীতি হলেও সরকার ব্যবস্থা নিচ্ছে না’

Spread the love

নাগরিক রিপোর্ট:
বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাড: মজিবর রহমান সরোয়ার বলেছেন, করোনা মোকাবেলার নামে স্বাস্থ্যখাতে কোটি কোটি টাকার দূর্নীতি হলেও সরকার কোন ব্যবস্থা নিচ্ছে না। সরকারী কর্মকর্তারা মেডিকেলের সরঞ্জামাদী ক্রয়ের নামে অর্থ লোপাট করেছে। অথচ স্বাস্থ্য বিভাগের কোন উন্নতিই হয় নাই। তিনি করোনাকালীন দেশের জনগনকে এগিয়ে এসে পরিস্থিতি মোকাবেলার আহবান জানান।


সোমবার বরিশাল নগরীর সদর রোডস্থ দলীয় কার্যলয়ের সামনে করোনা হেল্প সেন্টার উদ্বোধন কালে তিনি এসবকথা বলেন। জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশের সহযোগীতায় এই হেল্প সেন্টার এর কার্যক্রম পরিচালিত হচ্ছে।


বিএনপি নেতা সরোয়ার এসময় আরও বলেন, বর্তমান আমলাতান্ত্রিক সরকার দেশ পরিচালনা করতে গিয়ে জনপ্রতিনিধিদের কোন মূল্য দিচ্ছে না। এই সরকার গণতান্ত্রিক নয় বলেই রাষ্ট্রযন্ত্র ধারা দেশ পরিচালিত হচ্ছে। জন প্রতিনিধিরা পাশে বসে থাকে আর আমলারা প্রধানমন্ত্রীর সাথে কথা বলে। বিএনপি দেশে জবাব দিহীতামূলক গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করতে চায়।


এসময় বক্তব্য রাখেন বরিশাল মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, ড্যাব নেতা ডা: নাঈম ও জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক এ্যাড, হাফিজ আহমেদ বাবল। উপস্থিত ছিলেন হানগর বিএনপির সহ-সভাপতি আব্বাস উদ্দিন বাবলু, যুগ্ম সাধারন সম্পাদক সৈয়দ আকবর হোসেন, সহ-সাধারন সম্পাদক আনায়ারুল হক তারিন, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, শ্রমিক দল নেতা আব্দুর রব হাওলাদার, শহিদুল ইসলাম, মহানগর মহিলা দল নেত্রী আফরোজা কালাম পলি, মহানগর ছাত্রদলের সাধারন সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।


পরে যুগ্ম মহাসচিব সরোয়ার দলীয় ও বিভিন্ন অঙ্গ সংগঠন কর্মীদের মাঝে মাক্স, হ্যান্ড সেনিটাইজার ও বিভিন্ন ওষুধ বিতরন করেন। এ প্রসঙ্গে মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার বলেন, মহানগর বিএনপি ১০টি অক্সিজেন সিলিন্ডারসগ সরঞ্জামাদী নিয়ে করোনা রোগীদের সেবা কার্যক্রম শুরু করেছে। দলীয় কার্যলয়ে করোনা সচেতনতায় সহায়তা এবং ভেকসিনের জন্য রেজিষ্ট্রশনের সমহযোগীতা প্রদানের জন্য হেল্প সেন্টার কার্যক্রম চালু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *