বরিশাল মেডিকেলে করোনা ওয়ার্ডে মৃত্যুর সংখ্যা হাজার ছাড়াল

Spread the love

নাগরিক রিপোর্ট : রিশাল শের ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালের (শেবাচিম) করোনা ইউনিটে শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ( ২৪ ঘণ্টায়) ১৫ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে আইসোলেশন (অবজারবেশন) ওয়ার্ডে ১১ জন এবং করোনা ওয়ার্ডে ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত বছরের মার্চ থেকে এ পর্যন্ত শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে মোট মৃত্যু হয়েছে ১ হাজার ১ জনের।
হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭২৪ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২০৭ জনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭২৪ জনের মধ্যে ৬১ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি। রোববার দুপুরে হাসপাতালের পরিচালক ডা. এইচ. এম সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ, গত বছরের ১০ মার্চ শেবাচিম হাসপাতালের নতুন পাঁচতলা ভবনে ৫০ শয্যার করোনা ইউনিট চালু করা হয় এবং ১৭ মার্চ থেকে সেখানে রোগী ভর্তি করে চিকিৎসাসেবা প্রদান শুরু হয়। এখন শেবাচিম’র করোনা ইউনিটে শয্যা সংখ্যা বাড়িয়ে ৩০০ করা হয়েছে। এ ছাড়া গত ১২ জুলাই বরিশাল জেনারেল (জেলা সদর) হাসপাতালেও করোনা ইউনিট চালু করা হয়েছে। ২২ শয্যা থেকে শুরু করে জেনারেল হাসপাতালের করোনা ইউনিট এখন ১০০শয্যায় উন্নীত করা হয়েছে। ###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *