পিরোজপুরে মাদক ও হত্যা মামলার সহোদরদের মুক্তির দাবীতে মানববন্ধন

Spread the love

নাগরিক রিপোর্ট : পিরেজপুরের ভান্ডারিয়ায় ৩০৫ পিস ইয়াবাসহ গ্রেফতার হওয়া মাদক ও হত্যা মামলার আসামী মাদক ব্যবসায়ী সহোদর দুই ভাইয়ের মুক্তির দাবীতে মানববন্ধন করা হয়েছে।
গতকাল মঙ্গলবার বিকেলে ভান্ডারিয়া উপজেলা জাতীয় পার্টি (জেপি), জাতীয় যুব সংহতি, জাতীয় ছাত্র সমাজের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মাদক দ্রব্যসহ পুলিশ এবং র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া ভান্ডারিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের মধ্য ভান্ডারিয়া এলাকার মৃত জয়নাল আবেদীনের ছেলে মাসুদ সরদার এবং মামুনুর রশিদ সরদারকে (মামুন সরদার) জাতীয় যুব সংহতির নেতা দাবী করে তাদের গ্রেফতারের প্রতিবাদ করে এবং মুক্তির দাবী জানিয়ে উক্ত মানববন্ধন করা হয়।
ভান্ডারিয়া উপজেলার পৌর বাসস্ট্যান্ডের কলেমা চত্বরে উপজেলা যুব সংহতির আহবায়ক মো. রেজাউল হক রেজভি জোমাদ্দারের নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, যুব সংহতি নেতা মো. মাহবুব শরীফ শুভ, পৌর ছাত্র সমাজের আহবায়ক মেহেদী হাসান রাজু, ছাত্র সমাজের নেতা মো. রায়হান আকন, যুব সংহতি নেতা বাবু তালুকদার, বাদশা খান, মামুন হাওলাদার, মির্জা রিপন প্রমুখ।
এসময় বক্তারা যুব সংহতির সদস্য সচিব মামুনুর রশিদ সরদার ও যুব সংহতি নেতা মাসুদ সরদারকে মিথ্যা ও হয়রানীমূলক মামলায় গ্রেফতার করা হয়েছে বলে দাবী করে গ্রেফতারকৃতদের মুক্তি দাবী করেন। মানববন্ধন শেষে একটি মিছিল কলেমা চত্বর থেকে শুরু করে উপজেলা জাতীয় পার্টির প্রধান কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
উল্লেখ্য, মধ্য ভান্ডারিয়ার এলাকার বাসিন্দা মৃত জয়নাল আবেদীনের ছেলে মাসুদ সরদারকে ভান্ডারিয়া থানার পুলিশ গত ৪ আগষ্ট রাত পোনে একটার দিকে ভান্ডারিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের মধ্য ভান্ডারিয়া এলাকা থেকে ৩০৫ পিস ইয়াবাসহ গ্রেফতার করে। তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। বর্তমানে সে পিরোজপুর জেল হাজতে রয়েছে।
অন্যদিকে, মাসুদ সরদারের ভাই মামুন সরদারকে বরিশালের উজিরপুর থানার একটি মাদক মামলার এজাহার নামীয় আসামী হিসেবে গ্রেফতার করে বরিশাল কারাগারে প্রেরণ করা হয়েছে। গত ২৩ আগষ্ট র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর একটি দল ঢাকা থেকে মামুন সরদারকে গ্রেফতার করে বরিশালের উজিরপুর থানা পুলিশের কাছে সোপর্দ করে।
বরিশাল কারাগারে থাকা মামুন সরদারের বিরুদ্ধে দায়ের করা অন্য আরেকটি মামলায় (মামলা নং সি,আর ২২৩/১৮) তার বিরুদ্ধে আদালতের গ্রেফতারী পরোয়ানা থাকায় ভান্ডারিয়া থানা পুলিশ তাকে শ্যোন অ্যারেস্ট দেখানোর জন্য আবেদন করেছে বলে জানা গেছে।
ভান্ডারিয়া থানার ওসি (তদন্ত) মেহেদী হাসান জানান, ভান্ডারিয়া থানার পুলিশ ৩০৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাসুদ সরদারকে গ্রেফতার করেছে। এছাড়া তার বিরুদ্ধে ভান্ডারিয়া থানায় একটি হত্যা মামলাসহ মাদক ও বিভিন্ন অপরাধে আরও ১১টি মামলা রয়েছে।
এদিকে, পুলিশের একটি সূত্র জানায়, মাসুদ সরদার ও মামুন সরদার আওয়ামী লীগের জোটভুক্ত একটি রাজনৈতিক দলের সহযোগী সংগঠনের সাথে যুক্ত থাকার আড়ালে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *