ওসির ভয়ে এলাকা ছাড়া জাপা কর্মী

Spread the love

নাগরিক রিপোর্ট:
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) ভয়ে নিজ এলাকায় যেতে পারছে না শফিকুল ইসলাম নামে জাতীয় পার্টির এক কর্মী। নানা ভাবে হয়রানী করছেন পিরোজপুরের মঠবাড়িয়া থানার ওসি নুরুল ইসলাম বাদল। যেকারনে নিরাপত্তা চেয়ে বরিশাল রেঞ্জ ডিআইজির কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ওই যুবক। সোমবার বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন যুবক শফিকুল। শফিক মঠবাড়িয়ার তুসখালী গ্রামের একজন মৎস্য ব্যবসায়ী। তবে ওসি নুরুল ইসলাম এ ধরনের অভিযোগ অস্বীকার করেছেন।

সংবাদ সম্মেলনে যুবক শফিকুল ইসলাম দাবী করেন, তিনি মঠবাড়িয়ায় জাতীয় পার্টির একজন কর্মী। গত ২১ জুলাই মঠবাড়িয়া থানার এসআই পলাশ তাকে জানা যে ওসি ডেকেছে। তিনি থানায় গেলে ওসি নুরুল ইসলাম বাদল তার কাছে ৫০ হাজার টাকা দাবী করেন। টাকা না পেলে তাকে ডাকাতি মামলায় আটক দেখানোর হুমকী দেন ওসি। পরে তিনি স্ত্রীর মাধ্যমে ৯ হাজার টাকা এনে দিলেও তাকে মিথ্যা মামলায় পরদিন আটক দেখিয়ে জেলে পাঠানো হয়।

এ ঘটনার ২০দিন পর জামিনে বের হয়ে যুবক শফিকুল সুবিচার কামনায় বরিশাল রেঞ্জ ডিআইজি, পিরোজপুর পুলিশ সুপারের দপ্তরে লিখিত অভিযোগ দেন। ওই ঘটনায় ওসি নুরুল ক্ষিপ্ত হয়ে তাকে হুমকি দেন। যুবক শফিকুল বলেন,এরপর থেকেই পুলিশের ভয়ে নিজ এলাকায় যেতে পারছে না। শফিকুল দাবী করেন প্রতিদিন তার মঠবাড়িয়ার তুসখালী গ্রামের বাড়িতে পুলিশ যাচ্ছে।

এসব অভিযোগের বিষয়ে মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বাদল সাংবাদিকদের বলেন, যুবক শফিকুল যে সকল অভিযোগ করেছে তা মিথ্যা ও বানোয়াট। শফিক মাদকাসক্ত বলেও উল্লেখ করেন ওসি।

এব্যপারে পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন বলেন, তিনি ঘটনা সম্পর্কে অবগত আছেন। সরেজমিনে গিয়ে বিষয়টি তদন্ত করে দেখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *