ধর্মীয় অনুভূতিতে আঘাত, বরিশালে মামলা

Spread the love

নাগরিক রিপোর্ট:
ধর্মীয় অনুভূতিতে আঘাত করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোষ্ট করার অভিযোগে ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্রর বিরুদ্ধে বরিশালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। বরিশাল ডিজিটাল নিরাপত্তা ট্রাইবুনালে রোববার বিকেলে মামলাটি দায়ের করেন চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা মো. ইব্রাহিম।

গৌরাঙ্গ চন্দ্র গত ১৫ সেপ্টেম্বর থেকে কারাগারে রয়েছেন। ফেসবুক আইডি হ্যাক করে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিমূলক লেখা পোষ্ট করার অভিযোগে তিনি ভোলা থানায় সাধারন ডায়রী করতে গিয়েছিলেন। পুলিশ তাকে প্রথমে নিরাপত্তা হেফাজতে নেয় এবং পরদিন ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে তাকে কারাগারে পাঠায়। গৌরাঙ্গ চন্দ্র ভোলা জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক।

মো. ইব্রাহিমের পক্ষে আদালতে অভিযোগ উপস্থাপনকারী আইনজীবী অ্যাডভোকেট শেখ আবদুল্লাহ আল নাসির বলেন, গৌরাঙ্গ চন্দ্রর বিরুদ্ধে করা আদালত অভিযোগ গ্রহন করে অভিযোগটি তদন্তের জন্য ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।
মামলায় অভিযোগ করা হয়েছে- গৌরাঙ্গ চন্দ্র পূর্র্ব পরিকল্পিতভাবে তার ব্যবহৃত ফেসবুক আইডির ম্যাসেঞ্জারে অজ্ঞানমাতাদের সঙ্গে ইসলাম ধর্ম ও মহানবী সম্পর্কে কুরুচিপূর্ন মন্তব্য চ্যাটিং করেন। গত ১৫ সেপ্টেম্বর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে ভোলার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশংকা দেখা দেয়।

মো. ইব্রাহিম মামলায় আরও অভিযোগ করেছেন, গৌরাঙ্গ চন্দ্রর বিচার দাবী করে ভোলায় মিছিল সমাবেশ হয়। পরিস্থিতি প্রতিকূলে বুঝতে পেরে গৌরাঙ্গ তার ফেসবুক আইডি হ্যাক হওয়ার অভিযোগ করে ভোলায় থানায় জিডি করেছেন। অপরদিকে গৌরাঙ্গর বিরুদ্ধে গত ২২ সেপ্টেম্বর ভোলা থানায় মামলা দায়ের করলে পুলিশ গ্রহন করেনি।

গৌরাঙ্গ চন্দ্রর ভাই রাজ কুমার দে জানান, তার ভাই ষড়যন্ত্রের শিকার। ঘটনার পর থেকে তারা ভোলা পৌর শহরের পাখিরপুল সড়ক এলাকার বাসায অবরুদ্ধ জীবনযাপন করছেন। নিরাপত্তার জন্য সর্বাক্ষনিক বাসার চারপাশে পুলিশী পাহাড়া বসানো হয়েছে। তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *