ব্যাটারিচালিত রিকশা চলাচল দাবীতে বরিশালে বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্ট:
ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইককে রেজিস্ট্রেশন প্রদানের পাশাপাশি নীতিমালার আওতায় এনে চলাচলের অনুমতিসহ ৫ দফা দাবিতে বরিশালে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি দিয়েছেন শ্রমিকরা। নগরীর সদর রোডে সোমবার বেলা ১১টায় রিকশা, ব্যাটারিচালিত রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ জেলা কমিটির উদ্যোগে মানবন্ধন অনুষ্ঠিত হয়। পরে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসনের মাধ্যমে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি পেশ করেন নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা বলেন, করোনার পরে শ্রমজীবীরা চরম অভাবে রয়েছেন। এর মধ্যে তাদের আয়ের একমাত্র অবলম্বন ব্যাটারিচালিত যান বন্ধ করে দিলে আরও বেকায়দায় পড়বে। তাই ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইককে রেজিস্ট্রেশন দিয়ে এই যানের বৈধতা দিতে হবে। পাশাপাশি ব্যাটারিচালিত যান চলাচলে যুগোপযোগী নীতিমালা তৈরির দাবি জানান বক্তারা।

রিকশা-ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিকের সভাপতিত্বে বক্তব্য দেন সদস্য সচিব ইমরান হাবিব রুমন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলা শাখার সাধারণ সম্পাদক মানিক হাওলাদার, শ্রমিক নেতা মনির হাওলাদার, মো. সেকেন্দার, রুবেল হাওলাদার, শহিদ মিয়া প্রমুখ।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি দেন নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *