প্রাণ ফিরলো ববিতে

Spread the love

নাগরিক রিপোর্ট:
শিক্ষার্থীদের কলরবে যেন প্রাণ ফিরে পেয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। দীর্ঘ দেড় বছর পর বৃহস্পতিবার থেকে বিশ্ববিদ্যালয়ে স্বশরীরে পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। ফলে ছাত্র-শিক্ষকের পদচারনায় সকাল থেকেই মুখরিত হয়ে উঠে ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা গেছে, প্রাণঘাতী করোনার কারনে ২০২০ সালের ১৭ মার্চ থেকে বন্ধ ছিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসা শুরু করে। ছাত্র-ছাত্রীদের কলরবে অনেকদিন পর যেন ক্যাম্পাস সরব হয়ে ওঠে। বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড: ছাদেকুল আরেফিন শিক্ষকদের নিয়ে শ্রেনী কক্ষ পরিদর্শণ করেন এবং ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করেন।

বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষার্থী মৌরিয়া হোসেন, ইমদাদুল হক, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের পারভীন সুলতানা, আকরাম খান বলেন, ক্যাম্পাসে ফিরতে পেরে তাদের অনেকদিনের অচল জীবন যেন সচল হলো। ক্লাসে উপস্থিত হতে পেরে ভীষন আনন্দিত তারা। সহপাঠীদের সাথে দেখা হওয়ায় উচ্ছাস প্রকাশ করেন এ ছাত্র-ছাত্রীরা। শিক্ষার্থীরা বলেন, দীর্ঘ বন্ধে শিক্ষা জীবনের অপুরনীয় ক্ষতি হয়েছে। এজন্য সেশনজট কমিয়ে দ্রুত সেমিষ্টার শেষ করা দরকার।

এব্যপারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড: ছাদেকুল আরেফিন বলেন, স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পড়ে শিক্ষার্থীদের ক্লাসে আসা বাধ্যতামূলক করা হয়েছে। শিক্ষার্থীদের দুই ডোজ টিকার আওতায় আনতে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে টিকা কেন্দ্র স্থাপন করা হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের সকালেই বরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *