বরিশালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পরিষদের সমাবেশ

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালে ৪ দফা দাবি আদায়ে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ বরিশাল জেলা কমিটির নেতৃবৃন্দ। রোববার বেলা ১১টায় নগরীর সরকারী পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের হল রুমে ওই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে বিক্ষোভ মিছিল নিয়ে বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছর রুপান্তরের উদ্যোগ বন্ধ করতে হবে। বিএনবিসি ২০২০ এর কয়েকটি ধারা ও উপধারা সংশোধন করা জরুরী। পাশাপাশি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার সংকট সমাধান ও ছাত্র-শিক্ষক পেশাজীবীদের পেশাগত সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও নির্দেশিত ৪ দফা দাবি বাস্তবায়নের তাগিদ প্রদান করেন বক্তারা।

সংগঠনের আহ্বায়ক নাহিদ হোসেন তালুকদারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন আই.ডি.ই.বি. কেন্দ্রিয় সাধারণ সম্পাদক সামসুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সরকারী পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের অধ্যক্ষ ড. রুহুল আমিন, পি.জি.সি.বি-এর সাধারণ সম্পাদক ও ইলিয়াস হোসেন, কেন্দ্রীয় সহ-সভাপতি মিজানুর রহমান, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ নুরুনবী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *