নির্বাচন পরবর্তী সহিংসতা : প্রাণগেলো ভ্যানচালকের

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশালের আগৈলঝাড়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ভ্যানচালক মোকলেচ মিয়ার (৫৫) মৃত্যু হয়েছে। আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তিনি মারা যান। গত শনিবার প্রতিপক্ষের হামলায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
স্বজনরা জানিয়েছেন, ১১ নভেম্বর অনুষ্ঠিত দ্বিতীয় ধাপের নির্বাচনে আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে বিজয়ী মেম্বর প্রার্থী শামীম মিয়া লিকচানের সমর্থক ছিলেন মোকলেচ মিয়া। পরাজিত মেম্বর প্রার্থী ইউনুস মিয়ার কর্মী সমর্থকরা ভোটের দুদিন পর গত শনিবার মোকলেস ওপর হামলা চালায়।
স্বজনরা বলেন, পরাজিত হওয়ায় ইউনুস মিয়া ও তার কর্মী-সমর্থকরা হুমকি দিয়ে আসছিলেন মোকলেচ মিয়াকে। সোমবার সকালে খাজুরিয়া গ্রামে তাকে ২০-২৫ জন লাঠিসোটা দিয়ে বেদম প্রহার করে। মাথায় লাঠির আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন মোকলেচ মিয়া। পরে স্থানীয়রা উদ্ধার করে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করেছিল। এ ঘটনায় ওই দিনই আগৈলঝাড়া থানায় পরাজিত প্রার্থীর ইউনুস মিয়ার ২৪-২৫ জন কর্মী-সমর্থকের নামে মামলা করা হয়েছে।
তবে হামলার অভিযোগ অস্বীকার করে পরাজিত প্রার্থী ইউনুস মিয়া জানান, হামলার ঘটনা তার জানা নেই। তাদের অভিযোগ মিথ্যা ও বানোয়াট। তাকে ফাঁসানোর চেষ্টা চলছে।
আগৈলঝাড়া থানার পরিদর্শক মো. মাজহারুল ইসলাম জানান, মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে ১৩ নভেম্বর রাতে হামলার সঙ্গে জড়িত তানভীর ইসলাম রাছেল, এনামুল হাওলাদার ও রফিক ফকিরকে গ্রেফতার করেছে। মোকলেচ মিয়া সোমবার মৃত্যুবরন করায় আগের দায়ের করা মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত করা হবে।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *