সম্মাননায় তারিন

Spread the love

নাগরিক ডেস্ক:
মার্চ মাসে নারী দিবস উপলক্ষে নৃত্যশিল্পী হিসেবে ‘বাংলাদেশ উইমেন্স ইন্সপারেশনাল অ্যাওয়ার্ড ২০২২’ সম্মাননা পেয়েছেন তারিন জাহান। এ ছাড়া স্বাধীনতার ৫০ বছর ও মুজিববর্ষ উপলক্ষে অভিনয়ে পেয়েছেন ‘ট্র্যাব মিডিয়া অ্যাওয়ার্ড ২০২২’। একই মাসে তিনি আরও এক সম্মাননায় ভূষিত হচ্ছেন। ৩১ মার্চ সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার ‘গুণীজন সংবর্ধনা পরিষদ’ আয়োজিত ভাষাসৈনিক ও রাজনীতিবিদ ‘শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত পদক ২০২২’-এ ভূষিত হচ্ছেন তারিন।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়ার ‘গুণীজন সংবর্ধনা পরিষদ’-এর প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক ডা. আশীষ কুমার চক্রবর্তী।অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পরিষদের সভাপতি আবুল বাসেদ, সাধারণ সম্পাদক সঞ্জীব ভট্টাচার্য্য। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য আরমা দত্ত, তিনি শহীদ ধীরেন্দ্রনাথ দত্তের নাতনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ডা. আশীষ কুমার চক্রবর্তী। ব্রাহ্মণবাড়িয়া শহরের ভাষা চত্বরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তারিন বলেন, ‘যেকোনো পুরস্কারই সম্মানের, আনন্দের। কারণ এটি আমার কাজের স্বীকৃতি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মমাসের শেষ দিনে আমি শ্রদ্ধেয় ভাষাসৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত পদকে ভূষিত হতে যাচ্ছি, এটা সত্যিই আমার জন্য এক অন্য রকম প্রাপ্তি। এ প্রাপ্তি ভীষণ গর্বের, আনন্দের।’

এদিকে ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর সামনে বঙ্গবন্ধুর জন্মদিনে শেখ হাসিনার লেখা ‘শেখ মুজিব আমার পিতা’ গ্রন্থ থেকে পাঠ করেন তারিন জাহান। সম্প্রতি মিফতাহ আনানের পরিচালনায় একটি নতুন ধারাবাহিকের কাজ শুরু করেছেন তারিন। শেষ করেছেন রুমান রুনির পরিচালনায় ঈদের নাটক ‘যুগল’-এর কাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *