বিরল রেকর্ড ইবাদতের

Spread the love

নাগরিক ডেস্ক:
টেস্ট ক্রিকেটের সবচেয়ে বিখ্যাত গড় বললেই ডন ব্র‍্যাডম্যানের কথায় সবার মাথায় আসে। ক্রিকেটের যে কটি রেকর্ড ভাঙা প্রায় অসম্ভব এর মধ্যে সবচেয়ে উপরের দিকে আছে ব্র‍্যাডম্যানের টেস্ট গড় ৯৯.৯৪।

একইভাবে এই মুহূর্তে যদি টেস্ট ক্রিকেটের সবচেয়ে ‘অখ্যাত’ গড়ের তালিকা করা করা যায় তাহলে সবার উপরে থাকবে এক বাংলাদেশির নাম। খেলোয়াড়ের নাম ইবাদত হোসেন। যার টেস্ট গড় ১ এরও নিচে—০.৮০

১৪ টেস্টে ২১ বার ব্যাটিংয়ে নামতে হয়েছে ইবাদতকে। যদিও তাঁর মূল কাজটা বল হাতে। কিন্তু ব্যাটারদের বল হাতে না তুলে নিলেও চলে তবে বোলারদের ব্যাটিংয়ে নামতেই হয়। ইবাদতকেও তাই প্রায় প্রতিটি টেস্টেই ব্যাটিংয়ে নামতে হয়েছে কখনো কখনো দুই ইনিংসেই নামতে হয়েছে। এর মধ্যে ১৭ বারই খুলতে পারেননি রানের খাতা, ছেন ৪ বার। এই চারবার মিলিয়ে রান করেছেন ৮, সর্বোচ্চ ৪।

গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও ছক্কা মারতে গিয়ে ফিরেছেন শূন্য রানে। ভাগ্যিস কয়েকটা ইনিংসে ০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়তে হয়েছিল। এরপরও এক বিরল রেকর্ড গড়ে ফেলেছেন এই পেসার। ১০ টেস্ট খেলা ক্রিকেটারদের মধ্যে ইবাদতের চেয়ে কম গড় টেস্ট ইতিহাসে আর কারোর নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *