সরোয়ারকে সমর্থন করায় যোগ্যরা মহিলা দলে পদবঞ্চিত হয়েছেন

Spread the love

নাগরিক রিপোর্ট : থানীয় রাজনীতিতে বিএনপির যুগ্ন মহাসচিব মজিবর রহমান সরোয়ারকে সমর্থন করায় বরিশাল মহানগর মহিলা দলের নবগঠিত কমিটিতে ত্যাগী ও যোগ্য কর্মীদের ঠাই হয়নি। যাদের সভাপতি ও সাধারন সম্পাদক করা হয়েছে তারা কখনও রাজপথে ছিলেন না, হামলা-মামলা-জেল-জুলুমের শিকার হননি’। নবগঠিত মহানগর মহিলা দলে পদবঞ্চিত নেত্রীরা শুক্রবার সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন। সংবাদ সম্মেলনে লিখিত পাঠ করেন মহানগর বিএনপির সাবেক মহিলা বিষয়ক সম্পাদক শরীফ তাসলিমা কালাম পলি।
গত ১ মে ফারহানা তিথিকে সভাপতি ও পাপিয়া পারভীনকে সাধারন সম্পাদক করে মহানগর মহিলা দলের কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় মহিলা দল। এতে ক্ষুদ্ধ পদবঞ্চিত নেত্রীরা শুক্রবার নগরের পশ্চিম কাউনিয়ায় শরীফ তাসলিমা কালাম পলির বাসায় সংবাদ সম্মেলন করে নবগঠিত কমিটি প্রত্যাখান করেন।
পদবঞ্চিতরা বরিশাল বিএনপিতে কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব মজিবর রহমান সরোয়ারের অনুসারী হিসাবে পরিচিত। সরোয়ার ও অনুসারীদের পদবঞ্চিত করে গত ৩ নভেম্বর মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর থেকে স্থানীয় বিএনপিতে সরোয়ার ও তার অনুসারীরা কোনঠাসা।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, নবগঠিত কমিটির সভাপতি ফারহানা তিথী ২০১৮ সালে সিটি ও জাতীয় নির্বাচনের আগে লিফলেট বিতরনের মাধ্যমে বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। ওই বছরই তাকে দক্ষিণ জেলার সভাপতি পদে পদায়ন করা হয়েছিল। কমিটির মেয়াদ তিন বছর পূর্ন হওয়ার আগেই তিথীকে জেলা থেকে এনে মহানগরের সভাপতি করা হলো। মহানগরের নতুন সভাপতি ও সাধারন সম্পাদক আজ পর্যন্ত একটি মামলারও আসামী হননি। একদিনও কারাবাস করেনি। তাদের দলে পদায়ন করে পূরস্কৃত করা হাস্যকর।
শরীফ তাসলিমা কালাম পলি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক জিয়ার স্বদেশ প্রত্যাবর্তন আন্দোলন করতে গিয়ে তিনি ছেলেসহ কারাভোগ করেছেন। যা দেশে বিরল ঘটনা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মহিলা দলের সাবেক নেত্রী আফরোজা পারভীন, রাবেয়া পড়শি, ছালমা, আইরিন, পারভিন বেগম, মিম আক্তার, মালা সহ অন্যান্য নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে করা অভিযোগ মিথ্যা দাবী করে মহিলা দলের কেন্দ্রীয় সাধারন সম্পাদক সুলতানা আহমেদ  বলেন, দলের প্রতি ত্যাগ, আনুগত্য ও যোগ্যতা মূল্যায়ন এবং বিএনপির স্থানীয় বিএনপি নেতাদের সঙ্গে আলোচনা করে যোগ্যদের বরিশাল মহানগর মহিলা দলে পদায়ন করা হয়েছে। তাদের সকলের একটাই পরিচয় তারা খালেদা জিয়া ও তারেক জিয়ার অনুসারী।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *