১৪৪ ধারা জারি করায় দলীয় কার্যালয়ে ঢুকতে পারেনি আ’লীগের দুইপক্ষ

Spread the love

নাগরিক রিপোর্ট : প্রশাসন ১৪৪ ধারা জারি করায় দলীয় কার্যালয়ে প্রবেশ করতে পারেননি বাউফল উপজেলা আওয়ামীলীগের বিবাদমান দুইপক্ষ। শুক্রবার একই সময়ে (সকাল ১০টায়) দুইপক্ষ পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন আহ্বান করায় প্রশাসন সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে (জনতা ভবন) ১৪৪ ধারা জারি করেছিল। পরে দুইপক্ষই পৃথক দুটি স্থানে সংবাদ সম্মেলন করেন।
এনিয়ে শুক্রবার দিনভর বাউফলে উত্তেজনা থাকলেও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আওয়ামীলীগ কার্যালয়সহ উপজেলার গুরুত্বপূর্ন পয়েন্টগুলোতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল।
স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আ.স.ম ফিরোজ এমপির সমর্থনে সংবাদ সম্মেলন আহ্বান করে স্থানীয় গনমাধ্যম কর্মীদের চিঠি দেন দপ্তর সম্পাদক ফরিদ আহমেদ। পরে একইস্থানে একই সময়ে পাল্টা সংবাদ সম্মেলন আহ্বান করেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোতালেব হাওলাদার। এনিয়ে অস্থির পরিস্থিতির সৃস্টি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-আমিনের বরাত দিয়ে আওয়ামীলীগ কার্যালয়ে ১৪৪ ধারা জারি করে বৃহস্পতিবার রাতে শহরে মাইকিং করা হয়।
এমপি আ.স.ম ফিরোজের পক্ষে শুক্রবার সকাল ১০টায় পৌর আওয়ামীলীগের সভাপতি ইব্রাহিম ফারুকের বাসভবনে সাংবাদিক করেন। লিখিত বক্তেব্য ফরিদ আহম্মেদ বলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল মোতালেব হাওলাদার দলীয় শৃঙ্খলা ভংগ করে সামাজিক যোগাযোগ ও বিভিন্ন সভা-সমাবেশে সভাপতি আ স ম ফিরোজ এমপির বিরুদ্ধে অশালীন ও অসত্য বক্তব্য দিচ্ছেন। এমপিকে দলীয় কার্যালয়ে ঢুকতে না দেওয়ারও হুমকি দেয়া হচ্ছে।
বেলা পৌনে ১২টায় বাউফল প্রেসক্লাব মিলনায়তনে পাল্টা সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল মোতালেব হাওলাদার বলেন, আ স ম ফিরোজ উপজেলা আওয়ামীলীগকে পরিবারতন্ত্রে পরিণত করার চেষ্টা করছেন। তিনি দলের ত্যাগী নেতা কর্মীদের দুরে সরিয়ে দিয়ে পছন্দের লোক দিয়ে দল পরিচালনা করতে চাচ্ছেন। তিনি দলীয় শৃঙ্খলা মেনে দলের সভাপতিকে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার দাবী জানানো হয় সংবাদ সম্মেলনে।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *