নির্বাচন কমিশন ও প্রার্থীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

Spread the love

সৈয়দ জুয়েল:
গলওয়ে বাংলাদেশ কমিউনিটির নির্বাচন জমে উঠেছে। তিনটি পদে সরাসরি ভোটের প্রার্থীরা বাড়ী বাড়ী গিয়ে ভোট চাইছেন। বিভিন্ন এশিয়ান দোকানগুলোয় প্রার্থীদের লিফলেট বিতরন, গাড়ীতে প্রার্থীদের নির্বাচনী পোষ্টারও শোভা পাচ্ছে। এই প্রথম সরাসরি ভোটে সভাপতি, ক্রীড়া, ধর্ম এই তিনটি পদে ভোট প্রয়োগ করবেন গলওয়ের বাংলাদেশিরা। আশা করা হচ্ছে স্বতঃস্ফূর্ত ভাবে ভোটকেন্দ্রে হাজির হয়ে যোগ্য প্রার্থী বেছে নিবেন তারা। নির্বাচনকে অবাধ, সুস্ঠ, নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন সেই শুরু থেকেই বেশ সতর্ক।

ভোটের দিন প্রার্থীদের কি কি আইন মেনে চলতে হবে। পাশাপাশি ভোটাররা কিভাবে ব্যালট ব্যাবহার করবেন,তার বিস্তারিত দেখিয়ে দেন নমুনা ব্যালট পেপারে। গতকাল গলওয়ের টেরিল্যান্ড এশিয়ান ফুড মার্কেটের এক অফিস কক্ষে- প্রধান নির্বাচন কমিশনার জামাল বাসির নির্বাচনী নীতিমালার বিস্তারিত আলোচনা করেন। যে সকল বিষয় নিয়ে আলোচনা হয়েছে তাতে সন্মতি দানে সকল প্রার্থীরা স্বাক্ষর করেন। স্বাক্ষর করেন নির্বাচন কমিশনাররাও। এখন পর্যন্ত ৩৬৯ জন বাংলাদেশির ভোটার তালিকায় নাম রয়েছে।

এখনও যে সকল বাংলাদেশি ভোটার হননি,তাদেরকে আগামী ২৩ মে সোমবার পর্যন্ত স্থানীয় নির্বাচন কমিশনারদের সাথে জোগাজোগ করে ভোটার রেজিষ্ট্রেশন করার জন্য অনুরোধ জানিয়েছে নির্বাচন কমিশন। ২৩ তারিখের পরে কোন আবেদন গ্রহন করা হবেনা বলে সিদ্ধান্ত নেয়া হয় সভায়। উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন- জামাল বাসির(প্রধান নির্বাচন কমিশনার),আসাদুজ্জামান আসাদ(নির্বাচন কমিশনার), আরিফ টুকু(নির্বাচন কমিশনার), মনিরুল ইসলাম বাবু(নির্বাচন কমিশনার), মুহিবুর রহমান(নির্বাচন কমিশনার),আজিমুল হোসাইন আজিম(সভাপতি পদপ্রার্থী),জসিম দেওয়ান(সভাপতি পদপ্রার্থী), আব্দুর রহিম(ক্রীড়া সম্পদাক পদপ্রার্থী),আবু তালেব মামুন(ক্রীড়া সম্পাদক পদপ্রার্থী),মোঃ ফারুক(ধর্ম বিষয়ক সম্পাদক পদপ্রার্থী)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *