সমকামিতার প্রস্তাব: আইএইচটি শিক্ষককে অব্যাহতি, তদন্তে কমিটি

Spread the love

নাগরিক ডেস্ক:
শিক্ষার্থীদের সমকামিতার প্রস্তাব দেয়ার অভিযোগ ইন্সটিটিউট অব হেলথ এন্ড টেকনোলজির (আইএইচটি) ফার্মেসী বিভাগের চুক্তি ভিত্তিক শিক্ষক মিজানুর রহমানকে অব্যাহতি দেয়া হয়েছে। তাকে ইনষ্টিটিউটের আবাসিক হলের সহকারী সুপার পদ থেকেও অপসারন করা হয়েছে। এদিকে শিক্ষক মিজানুরের বিরুদ্ধে শিক্ষার্থীদের সাথে সমকামিতার প্রস্তাব দেয়ার অভিযোগ তদন্তে চার সদস্যর কমিটি গঠন করা হয়েছে বলে ইনষ্টিটিউটের অধ্যক্ষ ডা. মানস কৃষ্ণ কুন্ডু জানিয়েছেন। আইএইচটি শেবাচিম হাসপাতাল কম্পাউন্ডের একটি শিক্ষাপ্রতিষ্ঠান।

তিনি বলেন, শিক্ষক মিজানুরকে বৃহস্পতিবার তার দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। অভিযোগ তদন্তে ইন্সট্রাক্টর আব্দুস সাত্তারকে প্রধান করে ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে। অধ্যক্ষ আরো বলেন, মিজানুর রহমান কোয়ার্টারেই থাকতো। তাকে নামিয়ে দিয়ে কোয়ার্টারে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর শিক্ষক মিজানুর রহমানের বিরুদ্ধে সমকামিতার প্রস্তাব দেয়ার অভিযোগ করেন ইনস্টিটিউটের এক ছাত্র। ছাত্রের অভিযোগের সাথে সংযুক্ত মেসেঞ্জারের কথোপকথনে ওই ছাত্রকে একাধিকবার শিক্ষক মিজানুর রহমান সমকামিতার প্রস্তাব দিয়েছেন বলে অভিযোগে জানা গেছে। একই অভিযোগ করেছেন আরও কয়েক শিক্ষার্থী।

তবে অভিযুক্ত ফার্মেসী বিভাগের চুক্তিভিত্তিক শিক্ষক মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, তার ফেসবুক হ্যাক হয়েছিল। স্বরযন্ত্র করে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। তদন্তে সব কিছু বের হয়ে আসবে বলে তিনি মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *