জামিনের মেয়াদ শেষে গ্রেপ্তার হবেন ইমরান খান

Spread the love

নাগরিক ডেস্ক : আগাম জামিনের মেয়াদ শেষ হলেই গ্রেপ্তার হবেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। গতকাল রোববার রাতে এমন মন্তব্য করেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। তার বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে পিটিআই নেতারা।

স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, ইমরানের বিরুদ্ধে দাঙ্গা, রাষ্ট্রদ্রোহ, হিংসা ও বিশৃঙ্খলা সৃষ্টি, সশস্ত্র হামলাসহ নানা অভিযোগে দুই ডজন মামলা হয়েছে। জামিনের মেয়াদ শেষ হলে তাকে বানি গালার বাসভবনের সামনে মোতায়েন করা নিরাপত্তারক্ষীরা গ্রেপ্তার করবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী প্রশ্ন করেন, একজন ব্যক্তি (ইমরান) কীভাবে গণতান্ত্রিক সমাজে একটি রাজনৈতিক দলের নেতা হতে পারেন, যখন তিনি নিজে মানুষকে উস্কানি দেন? তিনি নিজের বিরোধীদের দেশদ্রোহী বলে অভিহিত করেছেন।

তবে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের কয়েক ঘণ্টা পর এ বিষয়ে প্রতিক্রিয়া জানান পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি। সরকারকে সতর্ক করে তিনি বলেন, রানা সানাউল্লাহ যে ইমরানকে হুমকি দিয়েছেন তা সবাই শুনেছেন। ইমরানকে গ্রেপ্তোর করা হবে একটি রাজনৈতিক ভুল। যদি এটি ঘটে থাকে তাহলে দলের নেতা-কর্মীরা তীব্র আন্দোলনে যাবে।

এদিন পার্টির কোর কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন ইমরান। পেশোয়ার থেকে ফেরার পর তার বানি গালার বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি।

গত মে মাসে ইসলামাবাদ অভিমুখে ইমরানের ডাকা আজাদি মার্চে সহিংসতার দায়ে তার বিরুদ্ধে পুলিশ মামলা দায়ের করে। চলতি সপ্তাহে পেশোয়ার হাইকোর্ট সেই মামলায় ইমরানকে তিন সপ্তাহের আগাম জামিন দিয়েছেন।

পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মূলত ২০২৩ সালের আগস্টে। কিন্তু তার আগেই অনাস্থা ভোটে হেরে ক্ষমতা ছাড়তে হয়েছে ইমরানকে। অতীতের ধারা অনুসরণ করে পিটিআই নেতৃত্বাধীন জোট সরকারের পতনও হয়েছে মেয়াদ পূর্ণ করার আগেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *