বরিশালে ৫ মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

Spread the love

নাগরিক রিপোর্ট :  বরিশালে পাঁচ মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ডে দন্ডিত করেছেন আদালত। একইসঙ্গে তাঁদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। সোমবার বিকেলে বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদী হাসান আল মাসুদ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরাদি গ্রামের কামরুজ্জামান ওরফে কামরুল, বরিশাল সদর উপজেলার চরকাউয়া এলাকার আওলাদ হোসেন, বরিশাল নগরের বেলতলা খেয়াঘাট এলাকার মোস্তফা চাপরাশি ওরফে মোস্তা, নগরের ভাটারখাল এলাকার রাকিব সিকদার ও কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ গ্রামের পপি আক্তার। রায় ঘোষণার সময় আওলাদ ও পপি আদালতে উপস্থিত ছিলেন। বাকী আসামিরা পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বিভাগীয় বিশেষ জজ আদালতের বিশেষ সরকারি কৌঁসুলী এ এ কে এম আমিনুল ইসলাম এবং আদালতের বেঞ্চ সহকারী হারুন অর রশীদ এসব তথ্য নিশ্চিত করেন।

আদালত সূত্র জানায়, ২০১১ সালের ২০ এপ্রিল রাতে গৌরনদীর হোসনাবাদ লঞ্চঘাট এলাকায় অভিযান চালায় পুলিশের একটি দল। পুলিশের উপস্থিতি টের পেয়ে পাঁচ বস্তা ফেন্সিডিল বোঝাই স্পিডবোট নিয়ে পালানোর চেষ্টা করে মাদক ব্যবসায়ীরা। এসময় ঘাট সংলগ্ন ড্রেজারের পাইপে স্পিডবোটটি আটকা পড়ে। এরপর পাঁচ মাদক ব্যবসায়ী স্পিডবোট থেকে নদীতে লাফিয়ে পড়েন। স্থানীয়রা এদের পাঁচজনকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশের কাছে সোপর্দ করে।

এ ঘটনায় ওই দিন গৌরনদী থানার উপপরিদর্শক (এসআই) অসীম সিকদার বাদী হয়ে পাঁচজনকে আসামি করে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। ২০১১ সালের ১১ জুন গৌরনদী থানার উপপরিদর্শক (এসআই) আসাদুল হক গৌরনদীর বাসিন্দা মাসুদ ও সায়েমকে অর্ন্তভুক্ত করে ৭ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। বিচারক এই মামলায় ১৪ জনের সাক্ষ্য নিয়ে রায় ঘোষণা করেন। রায়ে দুই আসামিকে খালাস দিয়েছেন। তাঁরা হলেন— মাসুদ ও সায়েম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *