কোকেন-পার্টিতে আসক্ত ছিলেন ওয়াসিক আকরাম

Spread the love

নাগরিক ডেস্ক : খেলোয়াড়ি ক্যারিয়ার শেষে নিষিদ্ধ মাদকদ্রব্য কোকেনে আসক্ত হয়ে পড়েছিলেন ওয়াসিম আকরাম। পাকিস্তানের সাবেক অধিনায়ক তার আসছে আত্মজীবনী ‘সুলতান: অ্যা মেমোই’রে এমনই বোমা ফাটালেন।

পাকিস্তান জাতীয় দলের হয়ে টেস্ট ও ওয়ানডের সর্বোচ্চ উইকেট শিকারি ওয়াসিম আকরাম ১৮ বছরের দুর্দান্ত ক্যারিয়ার শেষে ২০০৩ সালে অবসর নেন। তবে অবসরের পর কোচিং ও ধারাভাষ্যকার হিসেবেও খ্যাতি কুড়ান।

তবে এ তারকা জানান, খেলা ছাড়ার পর কোকেনে আসক্ত হয়ে পড়েন। তবে ২০০৯ সালে প্রথম স্ত্রী হুমার মৃত্যুর পর সব ছেড়ে দেন তিনি।

দ্য টাইমসকে দেওয়া সাক্ষাৎকারের সময় নিজের আত্মজীবনী কিছু অংশ খোলামেলাভাবে আলোচনা করেন সুইং অব সুলতান খ্যাত তারকা আকরাম।

ওয়াসিম আকরাম বলেন, ‘নিজেকে উশৃঙ্খল করে নিয়েছিলাম। পার্টি করতে খুব পছন্দ করতাম। কোনোভাবেই নিজেকে সংযত রাখতে পারতাম না। দক্ষিণ এশিয়ায় মাদক–সংস্কৃতি মানুষকে গ্রাস করে, বিপথে চালনা করে ও দুর্নীতিপরায়ণ করে তোলে। চাইলে এক রাতে দশটি পার্টি করা যায়। আমার ওপর সবকিছুর প্রভাব পড়েছিল। জীবনকে কলঙ্কিত করে তুলেছিল।’

তিনি আরও বলেন, ‘সবচেয়ে বাজে ব্যাপার হলো, আমি পুরোপুরি কোকেননির্ভর হয়ে পড়ি। আমি এর কাছে নিরুপায় হয়ে পড়ি। ইংল্যান্ডে থাকতে পার্টি করার জন্য লাইন ধরতাম। কোকেনের ব্যবহার যতই বাড়ত, ততই মনে হতো, ফুর্তি করার সময় হয়ে এসেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *