গলওয়ে বাংলাদেশ কমিউনিটির ব্যাতিক্রম আয়োজন

Spread the love
সৈয়দ জুয়েল : গেলো সোমবার ছিলো গলওয়ে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বিশেষ একটি দিন। এদিন শেষ তিন বছরে গলওয়ে থেকে যে সকল বাংলাদেশি শিক্ষার্থী লিভিং সার্টিফিকেট পরীক্ষায় কৃতকার্য হয়েছে,সে সকল মেধাবী ছাত্র ছাত্রীদের এক সন্মাননা দেয় সদ্য নির্বাচিত গলওয়ে বাংলাদেশ কমিউনিটি। গলওয়ের ওয়েস্ট উইং হোটেলে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান অনুস্ঠান ছাড়াও এদিন ছিলো গলওয়ে বাংলাদেশ কমিউনিটির অভিষেক অনুষ্ঠানও। গলওয়ে ছাড়াও বিভিন্ন কাউন্টির অনেক বাংলাদেশিরা হাজির হয়ে উৎসাহ দিয়েছেন নতুন কমিটির এ মহত উদ্যোগ ও শিক্ষার্থীদের আগামীর উজ্জ্বল ভবিষ্যৎ কামনায়।
২০২০,২০২১,২০২২ এই তিন বছরে ২৬ জন কৃতকার্যদের মাঝে দেয়া হয় এ সন্মাননা। উপস্থিত বাংলাদেশিদের মাঝে অনেকেই সংক্ষিপ্ত বক্তব্যে এ ধরনের আয়োজনে আগামীতে যে সকল বাংলাদেশি ছেলেমেয়েরা লিভিং সার্টিফিকেট সহ অন্যান্য পরীক্ষায় অংশ নিবে,তারাও ভাল ফলাফলে উৎসাহ পাবে বলে মত প্রকাশ করেন। সন্মাননা বিষয়ে গলওয়ে বাংলাদেশ কমিউনিটির অনেক সদস্যদের সাথে কথা বললে তারা জানান- একটি ভাল কাজ দিয়েই তারা অভিষেক অনুষ্ঠানটি করতে চান, আমাদের ছেলেমেয়ে,যারা লিভিং সার্টিফিকেট পরীক্ষায় কৃতকার্য হয়েছে,তাদের এই সন্মাননা দিয়ে আগামীর প্রজন্মের মাঝে সেতুবন্ধন তৈরি করেই এগোতে চায় গলওয়ে বাংলাদেশ কমিউনিটি। তাই এ আয়োজন। আবার এটি দেখে অন্যরাও উৎসাহিত হবে বলেও মনে করেন তারা। অভিষেক অনুষ্ঠানে গলওয়ে বাংলাদেশ কমিউনিটির পূর্নাঙ্গ কমিটির সাথে স্থানীয়দের পরিচিতি পর্বে ঘোষনা হয় সকল সদস্যদের নাম। নতুন কমিটির সদস্যরা হলেন- জসিম দেওয়ান(সভাপতি,গলওয়ে বাংলাদেশ কমিউনিটি),জসিম রানা(সহ সভাপতি), মোক্তার আলী(সহ সভাপতি),আব্দুল বারী(সহ সভাপতি), নাবির হাসান মনির(সাধারন সম্পাদক,অসুস্থতা জনিত কারনে অনুপস্থিত), তামিম মজুমদার(সহ সাধারন সম্পাদক), ফজল করিম সুমন(সহ সাধারন সম্পাদক),সোহরাব হোসেন হিমন(সাংগঠনিক সম্পাদক),লাভলু খাঁন(সহ সাংগঠনিক সম্পাদক), মাহমুদ হোসেন চৌধুরী অপু(কোষাধ্যক্ষ),লুৎফুন্নাহার হোসাইন আফরোজা(শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক), আবু তালেব মামুন(ক্রীড়া সম্পাদক),আব্দুর রহিম(সহ ক্রীড়া সম্পাদক),রুবেল রহমান(প্রচার সম্পাদক),মোঃ ওবায়দুর রহমান ফারুক(ধর্ম বিষয়ক সম্পাদক), কে,এম,আলম(দফতর সম্পাদক),রোজিনা পারভিন স্বপ্না (মহিলা বিষয়ক সম্পাদক)।
কার্যকরী সদস্য-সালাউদ্দিন,শাকিল মাহমুদ,মোজাম্মেল হক লিটন,বনি কুমার সুত্র বিপ্লব,একরামুল হক সুমন,জহির উদ্দিন জহির,রেজাউল করিম,ফজলুর রহমান,মোতাহের আলি।
আর এ কমিউনিটির উপদেষ্টা মন্ডলী-জহির উদ্দিন-(প্রধান উপদেষ্টা),বেল্লাল হোসেন (উপদেষ্টা),
কবির আহমেদ(উপদেষ্টা),জামাল বাসির(উপদেষ্টা),আজিমুল হোসেন আজিম(উপদেষ্টা),আসাদুজ্জামান ভুঁইয়া(উপদেষ্টা),আব্দুল হক সাগর(উপদেষ্টা),মোক্তার হোসেন খোকন(উপদেষ্টা),মহিবুর রহমান(উপদেষ্টা),সেলিম আবু বকর(উপদেষ্টা),সোহেল রানা(উপদেষ্টা),আরিফুজ্জামান চৌধুরী(উপদেষ্টা),মনিরুল ইসলাম বাবু(উপদেষ্টা)।
শেষ তিন বছরে লিভিং সার্টিফিকেট পরীক্ষায় যাদের সন্মানন দেয়া হলো-
২০২০এ লিভিং সার্টিফিকেট ব্যাচ-নিহাল মাহমুদ,ফ্রোরা ফারজানা,আশিক এলাইহি,মিকি এইচ সায়য়ান ইসলাম,সাইদুর রহমান,সাকলান খাঁন,শিফা হাওলাদার।
২০২১ লিভিং সার্টিফিকেট ব্যাচ-
সাহেদ আবির পাটোয়ারী,নাজিয়া হাসান,সায়িদ নাফিম মেহরাব,রেহানুর রহমান,নিমা রহিমা,রাকিব রানা,জোবায়েদ করিম,মেহজাবিন ফাতেমা।
২০২২ লিভিং সার্টিফিকেট ব্যাচ-
ইরফান হোসেন,সানজানা আরা,সৈয়দ সাবিত আহমেদ,জান্নাতুল নাতাসা দেওয়ান,রেদোয়ান উদ্দিন দেওয়ান,রিফাত আবু বকর,সাবরিনা ভুঁইয়া,নুসরাত আরা হানিফ।
অনুস্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীতের সাথে সকল বাংলাদেশিরা দাঁড়িয়ে সন্মান প্রদর্শন ও নিজেরাও জাতীয় সঙ্গীত গেয়ে এক খন্ড লাল সবুজের বাংলাদেশে পরিনত হয় গলওয়ের ওয়েস্ট উইং। অনেক বাংলাদেশিরা বুকে হাত রেখে গভীর মমতায় যেভাবে জাতীয় সঙ্গীত গাইলো,তাতে করে প্রবাসে যে কত মমতায় আগলে রাখেন বাংলাদেশকে,সেটিরই বহিঃপ্রকাশ ঘটলো এ আয়োজনে। হরেক রকমের খাবার আর অনুস্ঠান শেষে শাহ ইমরান ও মাকসুদের গানে শেষ হয় সন্মাননার এ আয়োজন। নতুন প্রজন্মের মাঝে এ সন্মাননা দিয়ে গলওয়ে বাংলাদেশ কমিউনিটি নিজে যেমন গর্বিত হয়েছে,তেমনি গর্বিত করেছে সকল বাংলাদেশিদেরকেও।  পুরো অনুস্ঠানটি উপস্থাপননা করেন- আফরিন সুলতানা,সোহরাব হোসেন হিমন ও কবির আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *